Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আমরা আলোকিত মাদরাসা চাই

ডা. জাফরুল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

বিজ্ঞান, বাংলা, অংক ও কম্পিউটার শেখানো হবে এমন আলোকিত মাদরাসা দেখার অভিপ্রায় ব্যক্ত করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী। গতকাল বুধবার রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে শ্রমিক নেতা আলাউদ্দিন আহমেদ স্মরণে আলোচনা সভায় তিনি এ অভিপ্রায় ব্যক্ত করেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমি কোনোভাবেই হেফাজতের বাড়িঘর ও গাড়ি ভাঙচুরের সমর্থন করি না। আমি বারবার বলি সংযত হোন। তবে এখানে দেখতে হবে জনগণ কয়টি পুড়িয়েছে এবং অন্যদের ইন্ধনে কয়টি পোড়ানো হয়েছে।
হেফাজতে ইসলামের নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আওয়ামী লীগের ঘুষের পয়সায় চলবেন না। আওয়ামী লীগ আপনাদের মাথায় তুলেছে, যখন মাথা থেকে ফেলে দেবে তখন টের পাবেন। আমরা আলোকিত মাদরাসা চাই। আলোকিত মাদরাসা বলতে যা বোঝায়, সেটা হলো, যে মাদরাসায় বিজ্ঞান পড়ানো হবে, বাংলা পড়ানো হবে, অংক শেখানো হবে, কম্পিউটার শেখানো হবে।
ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর, আলাউদ্দিন আহমেদের বড় ছেলে কামরুল হাসান রঞ্জু, ব্যারিস্টার সাদিয়া আরমান, গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।
সভা পরিচালনা করেন পরিষদের সদস্য হাবিবুর রহমান রিজু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলোকিত মাদরাসা চাই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ