Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্রসফায়ারের নামে বিচারবহির্ভূত হত্যাকান্ড বন্ধ করতে হবে -খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৮, ১২:০০ এএম

খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা সৈয়দ মজিবর রহমান বলেছেন, ক্রসফায়রের নামে মানুষ হত্যা করে সমস্যার সমাধান হবে না। সে যে অপরাধীই হোক না কেন বিনা বিচার হত্যা কোনভাবেই গ্রহনযোগ্য নয়। ক্রসফায়ারের নামে বিচারবহির্ভূত হত্যাকান্ড বন্ধ করতে হবে। চুনোপুটি মেরে সমস্যার সমাধান হবে না। রাঘব বোয়ালদের আইনের আওতায় আনতে হবে। দেশে প্রায় ৭০ লক্ষ মানুষ মাদকাসক্ত কিভাবে হলো। সরকার, প্রশাসন, মাদক নিয়ন্ত্রন সংস্থা কোথায় ছিল। সরকার প্রশাসন থাকতে কিভাবে দেশে মাদকদ্রব্য ঢুকে অথবা তৈরী হয়? আসলে শর্ষের মধ্যেই ভূঁত আছে। মাদক নির্মূলে সেই সর্ষের ভূত আগে তাঁড়াতে হবে। মাদক, সন্ত্রাস, দুনীর্তি থেকে মুক্তি পেতে হলে মানুষকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে। সেজন্যে ধর্মীয় শিক্ষার প্রতি গুরুত্বারোপ করতে হবে। কুরআন-হাদিসের শিক্ষায় শিক্ষিত করতে হবে। খেলাফত মজলিস ঢাকা মহানগরীর চকবাজার থানা আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গতকাল শুক্রবার বিকেলে বকশিবাজার রোকেয়া কুঞ্জ কমিউিনিটি সেন্টারে চকবাজার থানা সভাপতি হাজী হারূনুর রশীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মদ শফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে বক্তব্য রাখেন খেলাফত মজলিসের কন্দ্রীয় অফিস ও প্রচার সম্পাদক অধ্যাপক মোঃ আবদুল জলিল, মাওলানা আজীজুল হক, শ্রমিক মজলিসের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব নূর হোসেন, জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগরী যুগ্ম সম্পাদক মুফতি বাসিরুল হাসান, খেলাফত মজলিস কামরাঙ্গিরচর থানা সভাপতি মাওলানা নূরুল হক, বিএনপি চকবাজার থানা সেক্রেটারী আলহাজ্ব কুতুব উদ্দিন, মুহাম্মদ গিয়াস উদ্দন, হাজারীবাগ থানা সভাপতি মুফতি মঈন উদ্দীন, মুফতি তাজুল ইসলাম ছাত্র নেতা মুহাম্মদ তাইফুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রসফায়ারে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ