Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউএনও’র নেতৃত্বে উচ্ছেদ অভিযান শুরু: রূপগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের জমি দখলমুক্ত

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মে, ২০১৮, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের প্রায় পাঁচ বিঘা জমি অবৈধ দখলদারদের হাত থেকে অবৈধ স্থাপনা ভেঙে দখলমুক্ত করেছেন পানি উন্নয়ন কর্তৃপক্ষ। গতকাল সোমবার বিকেলে উপজেলার রূপসী-কাঞ্চন সড়কের হাটাব ও আতলাশপুর এলাকার শীতলক্ষ্যা নদীর পার এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী সামসুল আলম, উপ-সহকারী প্রকৌশলী তপন কুমার হাওলাদার, সহকারী সেচ কর্মকর্তা জাহাঙ্গীর আলম, রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক জোবায়ের হোসেন, সহকারী উপ-পরিদর্শক রুবেল প্রমুখ। এসময় স্থানীয় এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সাধুবাদ জানান।
পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী সামসুল আলম জানান, রূপসী-কাঞ্চন সড়কের হাটাব এলাকায় নাজমুল হাসান নামে এক নামধারী ছাত্রলীগ নেতা প্রভাব খাটিয়ে পানি উন্নয়ন বোর্ডের জমি জবরদখল করে অফিস ও দোকানপাট নির্মাণ করেছে। এছাড়া আতলাশপুর এলাকার আইডিয়াল গ্রুপ নামে প্রতিষ্ঠানের মালিক মামুন মিয়া পানি উন্নয়ন বোর্ডের জমি জবরদখল করে রেখেছে। দখল করে রেখেছে আফরোজা সুলতানা ফেব্রিকেটস এন্ড ওয়্যার হাউজ নামে আরেকটি প্রতিষ্ঠান। এছাড়া আরো বেশ কয়েক জন প্রভাবশালী পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে অবৈধ স্থাপনা গড়ে তোলেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, যত বড় প্রভাবশালীই হোকনা কেন সরকারী জমি দখলমুক্ত অভিযান অব্যাহত থাকবে। কেউ বাঁধার সৃষ্টি করলে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ