Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই শীর্ষ শিল্প গোষ্ঠীর বিরোধ নিষ্পত্তি: পিএইচপি’র জমি থেকে খুঁটি সরিয়ে নিল কেএসআরএম

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মে, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রামের সীতাকুন্ডর বাড়বকুন্ড এলাকায় পিএইচপির জমিতে অবৈধভাবে দেয়া খুঁটি ও কাঁটা তারের বেড়া অবশেষে তুলে নিয়েছে কবির স্টিল রি-রোলিং মিলস কর্তৃপক্ষ। গত ১৬ মে রেলওয়ের গঠিত শক্তিশালী কমিটির সদস্য, স্থানীয় প্রশাসন এবং পিএইচপি ও কেএসআরএম গ্রুপের প্রতিনিধিদের উপস্থিতিতে কাঁটা তারের বেড়া ও বাঁশের খুঁটি তুলে নেয়া হয়। এরফলে অবৈধভাবে দখলে নেয়া প্রায় ৬০ শতক জমি বুঝিয়ে দিল কেএসআরএম। পরে রেল কতৃপক্ষ পিএইচপি’কে লিজ দেয়া জমির সীমানা নির্ধারণ করে দেয়। বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা-সদর লুৎফুন্নাহার জানান, সীতাকুন্ডের বাড়কুন্ড এলাকায় রেলওয়ে থেকে পিএইচপি’কে লীজ দেয়া কিছু জমি বেদখল করেছিল কেএসআরএম। বিষয়টি নিয়ে দুই শিল্প গ্রুপের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। বিষয়টি নিরসনে প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা পাঁচ সদস্যের কমিটি গঠন করে দেন। গত বুধবার আমরা সেখানে গিয়ে সঠিক জরিপ করে উভয়পক্ষের জায়গা বুঝিয়ে দিয়েছি। বর্তমানে এখন আর কোন বিরোধ নেই। উভয় পক্ষই রেল কর্তৃপক্ষের জরিপ ও সিদ্ধান্ত মেনে নিয়েছেন।
পিএইচপি ফ্যামিলির জিএম-ভূমি আমির হোসেন বলেন, পিএইচপির প্রায় ৬০ শতক জায়গা সন্ত্রাসী দিয়ে জোর করে ৪৮দিন জবরদখল করা হয়েছিল। আমরা আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে সুবিচার প্রত্যাশা করেছিলাম। গত বুধবার ভূ-সম্পত্তি কর্মকর্তা লুৎফুন্নাহারের নেতৃত্বে পাঁচ সদস্যের কমিটি আমাদের জায়গা বুঝিয়ে দিয়েছেন। এতে সত্যের জয় হয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ