Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর কোম্পানীগঞ্জে অপহৃত ব্যবসায়ী উদ্ধার, নারীসহ আটক ৩

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৮, ৩:৩০ পিএম

কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়ন থেকে অপহৃত মো. জসিম উদ্দিন (৩০) নামের এক ব্যবসায়ীকে উদ্ধার করেছে পুলিশ। এসময় ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই নারীসহ তিনজনকে আটক করেছে পুলিশ।
রবিবার সকাল ১০টার দিকে সিরাজপুর ইউনিয়নের কবিরহাট-বসুরহাট সড়কের বাগান বাড়ী এলাকার একটি ঘর থেকে অপহরণকারী চক্রের দুই নারী সদস্যদের আটক করা হয়। আটককৃতরা হলো, সিরাজপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের চনু মিয়া মিস্ত্রী বাড়ীর নূর নবীর ছেলে সুজন (২৮), একই এলাকার শিল্পী বেগম (২৬) ও আনু আক্তার (২৭)। অপহৃত জসিম উদ্দিন একই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের দানা মিয়া বাপের বাড়ীর আব্দুল বারেকের ছেলে।
পুলিশ জানায়, শনিবার সন্ধ্যায় অপহরণকারীদের মধ্যে একজন মোবাইলে পোলট্রি ব্যবসায়ী জসিম উদ্দিনকে সিরাজপুর ইউনিয়নের বাগান বাড়ী কাবাব হাউজে দেখা করতে বলে। পরে মোবাইলে কথার সূত্রধরে রাতে জসিম বাগান বাড়ীতে গেলে আগে থেকে ওত পেতে থাকা অপহরণকারী চক্রের সদস্য কাজী, সুজন, হৃদয়, মামুন, রাজীব’সহ কয়েকজন তাকে আটক করে একটি ঘরের মধ্যে আটকে রাখে। রাতে মোবাইলে অপহরণকারীরা অপহৃত ব্যবসায়ীর পরিবারের কাছে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।
পরে বিষয়টি অপহৃতের পরিবারের লোকজন থানায় অবগত করলে পুলিশ মোবাইল কল ট্রেকিং এর মাধ্যমে রাত ১টার দিকে কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক মোহাম্মদ তাজুল ইসলাম ও সহকারী উপ-পরিদর্শক নুরুল হুদার নেতৃত্বে বাগান বাড়ীতে অভিযান চালিয়ে অপহৃত ব্যবসায়ী জসিমকে উদ্ধার ও ঘটনাস্থল থেকে অপহরণকারী সুজনকে আটক করে। আটককৃত সুজনের দেওয়া তথ্যমতে রবিবার সকালে অপহরণের সাথে জড়িত থাকায় শিল্পী ও আনুকে বাগান বাড়ী থেকে আটক করে পুলিশ।
সূত্রে জানা গেছে, এই অপহরণকারী চক্রটি দীর্ঘদিন থেকে বিভিন্ন ব্যবসায়ী ও সাধারণ লোকজনকে অপহরণ করে তাদের চক্রের নারী সদস্যদের সাথে বিবস্ত্র করে মুঠোফোনে ছবি তুলে মোটা অংকের টাকা আদায় করে আসছিল। কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক মোহাম্মদ তাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে একটি মামলার প্রস্তুতি চলছে। ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ