Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোটা সংস্কারের প্রজ্ঞাপনের দাবিতে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৮, ১:৪৭ পিএম

সরকারি চাকরিতে কোটাপ্রথার বিষয়ে সরকারের সিদ্ধান্তের প্রজ্ঞাপন জারির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কয়েক হাজার শিক্ষার্থী বিক্ষোভ করছেন।

রোববার বেলা সোয়া ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে মিছিল বের করে ক্যাম্পাস প্রদক্ষিণ করছেন শিক্ষার্থীরা।

মিছিলে শিক্ষার্থীরা ‘প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির বাস্তবায়ন চাই’ ‘কোনো টালবাহানা না করে দ্রুত প্রজ্ঞাপন চাই’-লেখা প্ল্যাকার্ড বহন করেন।

তারা ‘আর নয় কালক্ষেপণ দ্রুত চাই প্রজ্ঞাপন’ ‘আর নয় প্রহসন এবার চাই প্রজ্ঞাপন’ দিয়ে কলাভবন, মল চত্বর, ফুলার রোড, কেন্দ্রীয় শহীদ মিনার, দোয়েল চত্বর হয়ে টিএসসির রাজু ভাস্কর্যের দিকে এগিয়ে যাচ্ছেন।

এ সময় কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা বলেন, ‘গত ৩২ দিনেও সরকার কোটার বিষয়ে প্রজ্ঞাপন জারি না করায় আমরা আবারও আন্দোলনে নামতে বাধ্য হয়েছি। অনেক সময় দেওয়া হয়েছে, আর নয়। এবার প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরব না।’

জানা গেছে, প্রজ্ঞাপন জারির দাবিতে বিক্ষোভের পাশাপাশি বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচিও পালন করছেন শিক্ষার্থীরা।

প্লাটফর্ম সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ডাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় ও বরিশাল বিশ্ববিদ্যালয় ছাড়াও ঢাকার বিভিন্ন প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও আন্দোলনে শামিল হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা প্রজ্ঞাপন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ