Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোটার প্রজ্ঞাপন প্রকাশের দাবিতে জাবিতে মানববন্ধন

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মে, ২০১৮, ৩:৫৪ পিএম

জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেওয়া কোটা বাতিলের ঘোষণাকে প্রজ্ঞাপন আকারে প্রকাশ করা দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ‘আর নয় কালক্ষেপণ, দ্রুত চাই প্রজ্ঞাপন’ এই স্লোগানে বুধবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি ইউনিট’র ব্যানারে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণাটি যুগান্তকারী ঘোষণা। তার এই ঘোষণা ছাত্রসমাজের মাঝে ব্যাপক ইতিবাচক প্রভাব সৃষ্টি করেছে। কিন্তু সেই ঘোষণাকে প্রজ্ঞাপন আকারে প্রকাশ না করায় বর্তমানে ছাত্রসমাজের মধ্যে হতাশার ছাপ লক্ষ্য করা যাচ্ছে বলে দাবি করেন বক্তারা।
এছাড়াও দ্রুত সময়ের মধ্যে কোটা বাতিলের ঘোষণাকে প্রজ্ঞাপন আকারে প্রকাশ করা জন্য জোর দাবি জানান তারা। মানববন্ধনের সমাপনী বক্তব্যে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি ইউনিটের আহ্বায়ক শাকিলুজ্জামান বলেন, ‘কোটা সংস্কার নিয়ে সাধারণ ছাত্রদের যে দাবি তা আজ অন্য খাতে প্রবাহিত করার চেষ্টা করা হচ্ছে। সাত দিনের মধ্যে কোটা বাতিলের ঘোষণা প্রজ্ঞাপন আকারে প্রকাশ না করা হলে সাধারণ ছাত্ররা তাদের ন্যায্য অধিকার আদায়ের জন্য আবার আন্দোলনে নামবে।’
এছাড়াও তিনি সকল সাধারণ শিক্ষার্থীদেরকে মানববন্ধনে অংশগ্রহনের জন্য ধন্যবাদ জানিয়ে পরবর্তী কর্মসূচীগুলোতে থাকার জন্য আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা প্রজ্ঞাপন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ