Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরের নির্বাচন স্থগিতের বিরুদ্ধে আপিলের অনুমতি পেলেন বিএনপি প্রার্থী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০১৮, ১:১৪ পিএম

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন তিন মাস স্থগিত করে দেয়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করার অনুমতি পেয়েছেন বিএনপির মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকার।
সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে আপিল বিভাগের চেম্বার আদালত তাকে এ অনুমতি প্রদান করেন।
দুপুর দেড়টার দিকে হাসান উদ্দিন সরকার আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে আপিল করবেন বলে জানিয়েছেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এদিকে রোববার হাইকোর্ট স্থগিতাদেশ জারির পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, আদেশের লিখিত কপি পাওয়ার পর এ বিষয়ে আপিল করব কিনা সিদ্ধান্ত নেব।

ইসির আইনজীবী তৌহিদুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনকে স্থগিতাদেশের বিষয়টি জানানো হয়েছে। কমিশনই আপিলের বিষয়ে সিদ্ধান্ত নেবে।

এ ছাড়া নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, আপিল করার উদ্যোগ ইসি নাকি স্থানীয় সরকার মন্ত্রণালয় নেবে তা এ মুহূর্তে বলা সম্ভব নয়। আদেশের কপি পাওয়ার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য, রোববার এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি প্রার্থী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ