Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিড়ি শিল্প রক্ষার দাবিতে শেরপুরে মানববন্ধন

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

অর্থমন্ত্রীর বক্তব্যে আগামী ২০২০ সালের মধ্যে বিড়ি শিল্প বন্ধের ঘোষণার প্রতিবাদে এবং অতিরিক্ত কর আরোপ না করে বিড়ি শিল্পকে রক্ষা ও এর সাথে জড়িত হাজার হাজার শ্রমিককে বেকারত্বের হাত থেকে রক্ষার দাবিতে শেরপুরে বিক্ষোভ মিছিল, সমাবেশ, মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচি করেছে বিড়ি শ্রমিক ইউনিয়ন। ২৫ এপ্রিল দুপুরে শহরের নারায়ণপুর রসিদা বিড়ি ফ্যাক্টরীর সামনের সড়কে এই কর্মসূচি পালিত হয়। এসময় বিড়ি ও সিগারেটের বৈষম্য বন্ধে বিড়ি শ্রমিক-কর্মচারী, ব্যবসায়ী, তামাকচাষী, ভোক্তা সাধারণ ও বৃহত্তর জনগোষ্ঠীর ব্যানারে এই কর্মসূচিতে রসিদা বিড়ি ফ্যাক্টরীতে কর্মরত শ্রমিকরা অংশগ্রহণ করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, সারা দেশের বিভিন্ন বিড়ি শিল্প প্রতিষ্ঠানে বিড়ি তৈরীতে প্রায় ৫০ লাখ অসহায় দরিদ্র মানুষ জীবিকা নির্বাহ করলেও সরকারের কর নীতির ফলে আজ তারা বেকার হয়ে পড়ছে। মানববন্ধনে বক্তব্য রাখেন, শেরপুর জেলা সংযুক্ত শ্রমিক ফেডারেশনের সভাপতি কবি তালাত মাহমুদ, শেরপুর জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধার, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি মেরাজ উদ্দিন ও শ্রমিক নেতা লুৎফর রহমান ঠান্ডা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবিতে


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ