Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পাথরঘাটায় আগুনে পুড়েছে ১১ দোকান

পাথরঘাটা (বরগুনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১১:৪৭ এএম

বরগুনার পাথরঘাটায় আগুনে ১১টি দোকান পুড়ে গেছে। এতে ওই ব্যবসা প্রতিষ্ঠানগুলোর কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগীরা।
গতকাল মঙ্গলবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে পাথরঘাটা পৌর শহরের শেখ রাসেল স্কয়ার চত্বরে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী লোকজন জানান, মধ্যরাতে হঠাৎ ওই মার্কেটে আগুন লাগে। পরে স্থানীয় মসজিদের মাইকে আগুন লাগার কথা জানানো হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে শুরু করেন; তাদের সঙ্গে যোগ দেন স্থানীয় বাসিন্দারা। পরে প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।
ক্ষতিগ্রস্ত তালুকদার ফার্মেসির মালিক গিয়াস তালুকদার বলেন, কিছুই রক্ষা করা যায়নি। ঘর এবং ওষুধপত্র পুড়ে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়েছি।
ইটালিয়ান ফুড কর্নারের মালিক রোকনুজ্জামান রুকুর দাবি, তার প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। মালামালসহ বিভিন্ন আসবাবপত্র পুড়ে গেছে।
পাথরঘাটা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফায়ারম্যান মো. সিদ্দিকুর রহমান জানান, আগুন লাগার কারণ এখনও নিশ্চিত করে জানা সম্ভব হয়নি। তবে মোম কিংবা কয়েল থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছি।
অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নির্দিষ্ট করে বলা যাচ্ছে না বলেও জানান তিনি।
পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুর ইসলাম রিপন বলেন, ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ