Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালদ্বীপকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

মালদ্বীপকে সহজ ব্যবধানে হারিয়ে বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে জায়গা করে নিল বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ।
গতকাল মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথম দুই সেট সহজে জিতলেও তৃতীয় সেটে অনেকটাই কোনঠাসা ছিল বাংলাদেশ। তবে ঘাম ঝরলেও শেষ পর্যন্ত ৩-০ সেটে মালদ্বীপকে হারিয়ে ‘এ’ গ্রুপ সেরা হয়ে শেষ চারে উঠলো লাল-সবুজরা। ম্যাচে শুধু জয়ই নয়, তিনটি পুরস্কারের দু’টিই জিতে নিয়েছে বাংলাদেশ। ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার পান স্বাগতিক দলের মো: মহসিন ও সেরা স্পাইকার নির্বাচিত হন অধিনায়ক হরষিত এবং সেরা ব্লকারের পুরস্কার জিতে নেন মালদ্বীপের আহমেদ অনীল নাসের। খেলা শেষে তাদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এ সময় উপস্থিত ছিলেন আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লা এমপি, ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু।
খেলা শুরু হলে প্রথম দু’সেটে বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারেনি মালদ্বীপ। দাপটের সঙ্গে খেলে স্বাগতিকরা প্রথম সেট ২৫-১৫ পয়েন্টে জিতে নেয়। দ্বিতীয় সেটের ব্যবধানও ছিল সমান। এই সেটেও বাংলাদেশ জয় পায় ২৫-১৫ পয়েন্টে। তবে লাল-সবুজদের বেশ ভুগিয়েছে তৃতীয় সেট। বাংলাদেশকে তাড়িয়ে তাড়িয়ে এগিয়ে গেছে মালদ্বীপ। ১১-৭ পয়েন্টে এগিয়ে ছিল দ্বীপ দেশটি। পরে বাংলাদেশের সবগুলো সার্ভেই যেমন ছিল গতি, তেমনি ছিল দর্শকদের গগনবিদারী চিৎকার। ফলে অনেকটা ভড়কে যায় অতিথি দল। শেষ পর্যন্ত ২৫-২২ পয়েন্টে জয় পায় বাংলাদেশ। সঙ্গে গ্রæপ সেরা হয়ে সেমিফাইনালও নিশ্চিত করে।
ম্যাচ শেষে সেরা খেলোয়াড় মো: মহসিন বলেন, ‘গত পাঁচ বছর ধরেই আমি জাতীয় ভলিবল দলে খেলছি। কিন্তু কখনোই সেরা খেলোয়াড়ের পুরস্কার পাইনি। এবার সেই আকাক্সক্ষাও পূরন হলো।’ তিনি আরও বলেন,‘দলের সবার পারফরম্যান্সই ভালো ছিল। সবার দুর্দান্ত খেলেছে। এখন তাকিয়ে রয়েছি সেমিফাইনালের দিকে। সেখানে ভালো খেলতে পারলেই শিরোপার জন্য লড়তে পারবো আমরা। তিনি যোগ করেন, ‘প্রথম দুই সেট খুব সহজেই আমরা জিতেছি। কিন্তু তৃতীয় সেটে কুলিয়ে উঠতে পারছিলাম না। ভলিবলে এমনটা হয়। তবে আমি বলবো আগের দু’সেটের তুলনায় তৃতীয় সেটেই আমরা বেষ্ট খেলেছি। কারণ সেটা জিতেই সরাসরি ৩-০ সেটে হারিয়েছি মালদ্বীপকে।’ এই গ্রুপ থেকে রানার্সআপ হয়ে সেমিতে উঠেছে নেপাল। অন্যদিকে ‘বি’ গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে তুর্কমেনিস্তান। কাল তারা উজবেকিস্তানকে ৩-১ সেটে হারিয়ে শেষ চারে উঠে। আজ কিরগিজস্তান ও উজবেকিস্তানের মধ্যকার বিজয়ীরা খেলবে সেমিফাইনালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালদ্বীপ

২৩ ফেব্রুয়ারি, ২০২২
৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ