Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অটোরিকশা মালিকদের করের আওতায় আনা হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৮, ৩:০৫ পিএম

আসছে বাজেটে (২০১৮-১৯) সিএনজি চালিত অটোরিকশা মালিকদের করের আওতায় আনা হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাজধানীর সেগুনবাগিচায় এনবিআর'র সম্মেলন কক্ষে ‘প্রাক-বাজেট’ আলোচনায় সিএনজি চালিত অটোরিকশা মালিকদের সংগঠনটির প্রস্তাবের জবাবে এ কথা বলেন তিনি।

সভায় উপস্থিত ছিলেন এনবিআর'র সদস্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা।

সিএনজির মালিকদের সংগঠন ফোর স্ট্রোক সিএনজি চালিত অটোরিকশা অ্যান্ড থ্রি হুইলার্স মোটরবাইক ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট আসলাম আলী বলেন, ‘আসছে বাজেটে সিএনজির মালিকদের ট্রেড লাইসেন্স ও ইলেকট্রনিক ট্যাক্স আইডেন্টিফিকেশন নম্বর (ই-টিআইএন) বাধ্যতামূলক রাখার প্রস্তাব করেছি।’

এনবিআর'র চেয়ারম্যানের প্রশ্নের জবাবে আসলাম আলী বলেন, বর্তমানে ঢাকায় ২০ হাজার সিএনজিচালিত অটোরিকশা রয়েছে।

লিখিত প্রস্তাবনায় বলা হয় সিএনজির মালিক ও চালকদের ব্যধ্যতামূলক অ্যাসোসিয়েশনের সদস্য হতে হবে। সনদপত্রও থাকতে হবে। পাশাপাশি অ্যাপসের মাধ্যমে অটোরিকশা চালাতে হবে।

সংগঠনের নেতার দাবি পরিপ্রেক্ষিতে তিনি বলেন, বাংলাদেশে উবার, পাঠাও এর মতো সার্ভিসগুলো বাজারে এসেছে। এখানে পুরনো পদ্ধতিতে সিএনজি চালালে ব্যবসা নষ্ট হবে।

আপনাদের অ্যাপস ভিত্তিকের আওতায় আসতে হবে উল্লেখ করে চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, বাজেটে সিএনজি মালিকদের ট্রেড লাইসেন্স ও ই-টিআইএন বাধ্যতামূলক করা হবে। সিএনজি মালিকদের করে আওতায় আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অটোরিকশা

২৩ জানুয়ারি, ২০২২
৩ জানুয়ারি, ২০২২
২০ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ