Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে ক্রেন ভেঙ্গে শ্রমিকের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০১৮, ১১:২০ এএম | আপডেট : ১২:০৪ পিএম, ১৫ এপ্রিল, ২০১৮

নির্মাণাধীন একটি বহুতল ভবন থেকে ক্রেন ভেঙে মোন্তাজুল ইসলাম (২২) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত মোস্তাজুল ইসলাম নগরীর ঠাকুরমারা সুতাহটি এলাকার সেলিম ইসলামের ছেলে। তিনি মিক্সার মেশিনের সহকারী হিসেবে কাজ করছিলেন।
আজ সকাল ৯টার দিকে রাজশাহীর টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে (টিটিসি) এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন বাবু মিয়া (৩৫) নামের আরেক শ্রমিক। আহত বাবু নগরীর বহরমপুর এলাকার বাসিন্দা। আশঙ্কাজনক অবস্থায় বাবুকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই দুই শ্রমিক কোরীয় সহায়তা সংস্থা- কোইকার অর্থায়নে নির্মিত রাজশাহী টিটিসির ক্যাপাসিটি বিল্ডিং প্রকল্পের ভাড়া করা কর্মী ছিলেন। এ প্রকল্পটি বাস্তবায়ন করছে মুক্তা কনস্ট্রাকশন।
প্রতিষ্ঠানটির প্রকল্প ব্যবস্থাপক আমিনুল ইসলাম বলেন, বাইরের একটি প্রতিষ্ঠান সাব-কন্ট্রাক্ট নিয়ে শ্রমিকদের দিয়ে কাজ করাচ্ছিল। সকাল ৮টা থেকে শুরু হয় তৃতীয় তলার কাজ। সেখানে ক্রেনে করে নির্মাণ সামগ্রী তুলছিলেন কর্মীরা। সকাল সোয়া ৯টার দিকে স্যাফট ভেঙে ক্রেনটি নিচের মিক্সার মেশিন ঘেঁষে পড়ে।
এ সময় সেখানে কর্মরত মোস্তাজুল মাথায় ও বুকে মারাত্মক আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যান। আর মারাত্মকভাবে আহত হন কর্মী বাবু। তাকে দ্রুত রামেক হাসপাতালে নেয়া হয়। তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানান আমিনুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ