Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালে অগ্নিকাণ্ডে ৮ দোকানসহ বসতঘর পুড়েছে

অনআইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৮, ২:২০ পিএম

বরিশাল নগরের বাজাররোড এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮টি দোকানসহ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার (১৪ এপ্রিল) ভোররাত ৩টায় ও সকাল ৮টায় একই স্থানে পৃথক দু’টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে প্রায় কোটি টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করলেও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ক্ষতির পরিমাণ এখনো নিরূপণ করা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাজাররোড এলাকার মানিক সাহা ও স্বপন সাহার মালিকানাধীন টিন শেড দোতলা বাড়িতে শনিবার ভোরের দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একাধিক টিম ঘটনাস্থলে এসে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে ওই বাড়ির দোতলায় থাকা ৪টি বাসা ও নীচের ৮টি দোকান পুড়ে যায়। পরে সকালে পুড়ে যাওয়া একটি মুদি দোকান থেকে আবারও আগুনের সূত্রপাত ঘটলে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলে। তবে দ্বিতীয়বারের আগুনে তেমন কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী বাসুদেব বলেন, আগুনে তার মুদি-মনোহারীর দোকান প্রিয়া স্টোর্স, মা হেয়ার ড্রেসার নামে একটি সেলুন, মা গীতা জুয়েলার্স. মা দুর্গা ভাণ্ডার, অশোকে ও শিবুর চায়ের দোকানসহ ৮টি দোকান পুড়ে যায়। আগুনে প্রায় কোটি টাকার মতো ক্ষতি সাধন হয়েছে বলেও তিনি দাবি করেন।

বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক ফারুক হোসেন বলেন, প্রথমে অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের পাটিঁ ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শর্টসার্কিটের মাধ্যমে এ আগুনের সূত্রপাত ঘটে।

তবে ক্ষতির পরিমাণ নিশ্চিত হতে আরও সময় লাগবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ