Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেনীতে খেলাফত মজলিসের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

১৯৪৭ ও ১৯৭১ সালের স্বাধীনতাযুদ্ধ একই সুত্রে গাঁথা ছিল। তখন এদেশের তৌহিদী জনতার সাথে ওলামায়ে কেরাম ও একাকার হয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধে স্বক্রীয় অংশগ্রহন করে স্বাধীনতা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল। বর্তমানেও দেশের স্বাধীনতার সার্বভোমত্ব রক্ষায় ওলামায়ে কেরাম নিজেদের জীবন বিসর্জন দিতে সর্বদা প্রস্তুত রয়েছে। গত বুধবার বিকেলে শহরের একটি কনফারেন্স হলে বাংলাদেশ খেলাফত মজলিস ফেনী জেলার উদ্যোগে আয়োজিত মুক্তিযুদ্ধে ওলামায়ে কেরামের ভূমিকা শীর্ষক মতবিনিময় ও আলোচনা সভায় খেলাফত মজলিসের কেন্দ্রীয় মহাসচিব মাওলানা মাহফুজুল হক প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের মূল চেতনা ছিল জালেমের বিরুদ্ধে মজলুমের লড়াই করা। কিন্তু আজকে মুক্তিযুদ্ধকে নিয়ে একটি ঝড়যন্ত্রকারী দল, গ্রæপ, সম্প্রদায় মিলে মুক্তিযুদ্ধের চেতনার নামে ইসলামকে কটাক্ষ করার ঝড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এসব ঝড়যন্ত্রের দাঁত ভাঙ্গা জবাব দিয়ে আমাদেরকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সবার কাছে তুলে ধরতে হবে।
খেলাফত মজলিস ফেনী জেলা শাখার সভাপতি মাওলানা জসিম উদ্দিন এর সভাপতিত্বে বিশেষ মেহমান হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বাইতুল মাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, খেলাফত মজলিস ঢাকা মহানগর সভাপতি মাওলানা এনামুল হক মুছা, মাওলানা হেমায়েত উল্লাহ, মাওলানা আফজালুর রহমান, মাওলানা ছিদ্দিক উল্লাহ, মাওলানা মোমিনুল হক, মাওলানা নাজাতুল্লাহ খান, মাওলানা হোসাইন আহাম্মদ, মাওলানা মনিরুল ইসলাম, মাওলানা মামুন প্রমুখ। এছাড়া খেলাফত মজলিসের জেলা ও উপজেলার নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ