Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট থেকেই মেয়েদের বিশ্বকাপ মিশন!

দক্ষিণ আফ্রিকা টু নেদারল্যান্ডস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

২০২১ আইসিসি বিশ্বকাপ হবে নিউজিল্যান্ডে হবে। সে বহু দূরের পথ। তার আগে আছে বাছাইপর্বের গড়্গ। সেই পর্ব উৎরাতে এরই মধ্যে তোড়জোড় শুরু হয়ে গেছে বাংলাদেশ নারী ক্রিকেট দলে। আক্ষরিক অর্থেই ‘বিশ্বকাপ মিশনে’র প্রস্তুতি এরই মধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে জাহানারা-সালমারা!
আগামী মে মাসে দক্ষিণ আফ্রিকা সফর করবে বাংলাদেশের নারী ক্রিকেট দল। ৫টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি খেলতে আগামী ২৮ এপ্রিল দেশ ছাড়বে রুমানা আহমেদের দল। প্রোটিয়ার সফরের জন্য এরই মধ্যে ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেই দলটি সিলেটে শুরু করবে ১৬ দিনের প্রস্তুতি ক্যাম্প। সিলেটে নিজেদের মধ্যে কয়েকটি প্রস্তুতি ম্যাচও খেলবেন জাহানারা আলম-সালমা খাতুনরা। সেখান থেকে ফিরে মালয়েশিয়ায় মহিলা এশিয়া কাপে খেলবে তারা। এরপর আয়ারল্যান্ড যাবে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। সেখানে ১২ থেকে ১৪ দিনের একটি প্রস্তুতি ক্যাম্প শেষে নেদারল্যান্ডসে বিশ্বকাপ বাছাই পর্বে খেলবে রুমানার দল।

প্রাথমিক দল
রুমানা আহমেদ, জাহানারা আলম, নিগার সুলতানা, ফারজানা হক, খাদিজা তুল কুবরা, ফাহিমা খাতুন, লিলি বিশ্বাস, আয়েশা রহমান, নাহিদা আক্তার, পান্না ঘোষ, সুরাইয়া আজমিন, জান্নাতুল ফেরদৌস, শারমিন সুলতানা, সোবহানা মুশতারী, সালমা খাতুন, সানজিদা ইসলাম, লতা মÐল, শায়ালা শারমিন, মুর্শিদা খাতুন, শারমিন আক্তার, শায়মা সুলতানা, রিতু মণি, সুবর্ণা ইসলাম, পুজা চক্রবর্তী, সুলতানা খাতুন, শানু আক্তার, রূপা রায়, সাবেকুন নাহার, তাজিয়া আক্তার, হ্যাপি আলম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ