Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবন ১৪৩১, ১৮ মুহাররম ১৪৪৬ হিজরী

সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু : সমাবেশ অভিমুখে জনস্রোত

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ১:১৩ পিএম

গণসমাবেশ শুরুর নির্ধারিত সময় বেলা ২টা। কিন্তু এর প্রায় আড়াই ঘন্টা আগেই শুরু হয়ে গেছে সমাবেশ কার্যক্রম। আজ শনিবার সকাল সাড়ে ১১টায় শুরু হয় এই সমাবেশের আনুষ্ঠানিকতা। বিএনপি নেতারা জানান, কোরআন তেলাওয়াত ও মোনাজাতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়েছে। সমাবেশে বক্তব্য রাখছেন স্থানীয় বিভিন্ন অঙ্গ সংগঠন সহ বিএনপির নেতৃবৃন্দ ।

নেতা-কর্মীদের কষ্টের বিষয়টি বিবেচনা করে আগেই শুরু করা হয়েছে সমাবেশ। গত বৃহস্পতিবার থেকে দিন রাতে অনেক নেতা-কর্মী সমাবেশস্থলে অবস্থান নেন। আজ তিনদিন চলছে তারা এখানে। অনেক কষ্ট করে আছেন তারা। সমাবেশ ২টায় শুরু করলে শেষ হতেও দেরি হবে। একটু আগে সমাবেশ শেষ হলে নেতা-কর্মীরা একটু আগেই বাড়ি ফিরতে পারবেন। তাই আগেই সমাবেশ শুরু করা হয়েছে বাস্তবিক পরিবেশ পরিস্থিতি বিবেচনায়, এমন অভিমত স্থানীয় বিএনপির এক নেতা। সমাবেশ বিভাগের বিভিন্ন জেলার বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা এখন সমাবেশে বক্তব্য প্রদান করছেন। জোহরের নামাজের পর মির্জা ফখরুলসহ বিএনপি নেতারা সমাবেশস্থলে যোগ দেবেন। এদিকে, আলিয়া মাদরাসা মাঠে লাখ লাখ নেতা-কর্মী উপস্থিত হয়েছেন। শনিবার সকাল থেকে মিছিল সহকারে তারা সমাবেশে যোগ দেন। এখনও চলছে সমাবেশ অভিমুখে সেই জনস্রোত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ