Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আইপিএলে চেনা ছন্দে সাকিব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

আইপিএলের প্রথম ম্যাচে বাংলাদেশকে সুখবর দিতে পারেননি মুস্তাফিজুর রহমান। তবে ঠিকই পেরেছেন সাকিব আল হাসান। নতুন দল সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আলোকিত অভিষেকই হয়েছে বিশ্বসেরা এই অলরাউন্ডারের। বল হাতে দুর্দান্ত ছিলেন সাকিব। ৪ ওভার বল করে ২৩ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ২টি উইকেটও। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে নির্ধারত ওভার শেষে রাজস্থান রয়্যালস তুলতে পারে ৯ উইকেটে ১২৫ রান।
প্রথম ম্যাচে নাটকীয়ভাবে ১ উইকেটে হেরে যায় মুস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্স। কাটার মাস্টারের মত হায়দরাবাদের প্রথম ম্যাচেও একাদশে সুযোগ মেলে সাকিবের। চতুর্থ ওভারেই বল হাতে ক্রিজে আসেন সাকিব। পাওয়ার প্লের প্রথম দুই ওভারে ২টি বাউন্ডারিতে দেন ১২ রান। তৃতীয় ওভারে কোন উইকেট পাননি। এসময় বাউন্ডারি না দিলেও দুটি ডাবল ও চারটি সিঙ্গেলে দেন মোট আট রান। তবে শেষ ওভারে এসে নিজের কারিশমা দেখিয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-২০ অধিনায়ক। সব মিলিয়ে ২৩ রান খরচায় তুলে নিয়েছেন ২টি উইকেট। যার মধ্যে ৯টিই ডট!
প্রথম ওভারেই রান আউট হন রাজস্থান ওপেনার ডি’আর্চি শর্ট (৪ বলে ৪)। সপ্তম ওভারে দলীয় ৫২ রানে বিদায় নেন আরেক ওপেনার ও দলের আধিনায়ক আজিঙ্কে রাহানে (১৩ বলে ১৩)। দুই ওভার পরেই দলীয় ৬৩ রানে বিদায় নেন আসরের সবচেয়ে দামি বিদেশী খেলোয়াড় বেন স্টোকস (৮ বলে ৫)। ভয়ঙ্কর হয়ে ওঠা সানজু স্যামসনকে রশিদ খানের হাতে ক্যাচ বানিয়ে ৪৯ রানে ফিরিয়েছেন সাকিব। ১৭ রানে রাহুল ত্রিপতিকেও পান্ডের ক্যাচ বানিয়ে ফেরান এই অলরাউন্ডার। এচাড়া ২টি শিকার সিদ্ধার্থ কউলের। একটি করে উইকেট নিয়েছেন ভুবণেশ্বর কুমার, রশিদ খান ও বিল্লি স্টেনলেক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ