Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্রিকেট বাজার ছড়িয়ে দিতে এবার তুরস্কে আইপিএল নিলাম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ১২:৪৮ পিএম | আপডেট : ১২:৪৮ পিএম, ২৬ অক্টোবর, ২০২২

২০২৩ সালে মার্চে শুরু হতে যাচ্ছে আইপিএলের ১৬ তম আসর। তবে রজার বিনি জমানা শুরু হতেই আইপিএল নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে চলেছে বিসিসিআই। ফের দেশের বাইরে ছড়িয়ে দেওয়া হতে পারে ভারতীয় প্রিমিয়র লিগের গন্ডি। তবে বিসিসিআই ভারতের বাইরে টুর্নামেন্ট আয়োজনের কথা ভাবছেননা। বরং আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়র লিগের মিনি নিলাম অনুষ্ঠিত হতে পারে তুরস্কে।

ক্রিকবাজের দেওয়া বিবৃতি মতে, বিসিসিআই ২০২৩ আইপিএলের জন্য মিনি অকশন আয়োজন করতে পারে তুরস্কের ইস্তানবুলে। যদিও নিলামের নিয়মিত কেন্দ্রে পরিণত হওয়া বেঙ্গালুরুকে বিকল্প হিসেবে বেছে রেখেছে বোর্ড।

প্রাথমিকভাবে বিসিসিআই ইস্তানবুল ও বেঙ্গালুরুকে আইপিএল নিলামের সম্ভাব্য কেন্দ্র হিসেবে বেছে রাখলেও বোর্ড কর্তাদের প্রথম পছন্দ তুরস্কের শহরটি। গত কয়েকদিন ধরে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির সঙ্গে এই বিষয়ে বোর্ড আলোচনা চালাচ্ছে বলেও শোনা যায়। তবে সব ফ্র্যাঞ্চাইজি এখনও এই বিষয়ে সহমত পোষণ করেনি।

ভারতীয় ক্রিকেট বোর্ড এর আগেও বিদেশে নিলামের আয়োজনের চেষ্টা করেছিল আইপিএলের। লন্ডনে সেই নিলাম আয়োজন প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছিল। তবে খরচের কথা ভেবে শেষ মুহূর্তে কয়েকটি ফ্র্যাঞ্চাইজি বেঁকে বসায় শেষে বিসিসিআইয়ের সেই পরিকল্পনা বাস্তবায়িত হয়নি। তবে আসন্ন আইপিএলের মিডিয়া রাইটস রেকর্ড অঙ্কে বিক্রি হওয়ায় বিদেশে নিলাম আয়োজন অসম্ভব নয়,এমনটি বলেন বোর্ড।

নভেম্বরের শুরুর দিকেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। অপরদিকে আইপিএলের নিলাম আয়োজিত হবে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে। নিলামের সম্ভাব্য দিন হিসেবে ১৬ ডিসেম্বরের কথা শোনা যাচ্ছে। তবে মিনি নিলাম বলে, একদিনেই তা সম্পন্ন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

১৪ ফেব্রুয়ারি, ২০২২
২৫ ডিসেম্বর, ২০২০
৩১ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ