Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মোটর শ্রমিক নির্যাতনের আসামিদের গ্রেফতার করা না হলে ১১ এপ্রিল পরিবহন ধর্মঘট

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

আগামী ৭২ ঘণ্টার মধ্যেশ্রমিক নির্যাতনের একটি মামলার আসামিদের গ্রেফতার করা না হলে ১১ এপ্রিল রাজশাহী সব ধরনের যানবাহন চলাচল বন্ধের হুমকি দিয়েছেন পরিবহন শ্রমিক নেতারা। গতকাল বিকালে সংবাদ সম্মেলন করে জেলা মোটরশ্রমিক ইউনিয়ন এবং জেলা ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন একযোগে এই ঘোষণা দেয়। রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার মোড়ে জেলা ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে লিখিত বক্তব্য পাঠ করেন মোটর শ্রমিক ইউনিয়নের আহয়ক কামাল হোসেন রবি। তিনি জানান, ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের নগরীর তালাইমারী চেক পয়েন্টে গত বুধবার রাতে কল্যাণ চাঁদা তুলছিলেন সংগঠনের কার্যকরী সদস্য আজিবার রহমান। এ সময় নগরীর মিজানের মোড় এলাকার আক্কাস আলী নামের এক ব্যক্তির একটি ট্রাক সে পথ দিয়ে যাচ্ছিল। আজিবার রহমান ওই ট্রাকটির রশিদ দেখতে চান। তখন মজিবর রহমান বকুল নামের ওই চালক ফোন করে ট্রাকের মালিক আক্কাস আলী ও তার সহযোগী মাসুম আলীসহ কয়েকজনকে ডেকে আনেন। এরপর তারা আজিবার রহমানকে বেধড়ক পিটিয়ে আহত করেন। ছিনিয়ে নেন তার কাছে থাকা কল্যাণ চাঁদার ৫০ হাজার ৫২০ টাকা। স্থানীয়রা আজিবারকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করে। এ ঘটনায় পরদিন নগরীর মতিহার থানায় একটি মামলা করা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত পুলিশ কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি।
সংবাদ সম্মেলনে কামাল হোসেন রবি আগামী ৭২ ঘণ্টার মধ্যে আক্কাস আলীসহ মামলার সব আসামিদের গ্রেপ্তারের দাবি জানান। তিনি বলেন, বেধে দেওয়া সময়ের মধ্যে আসামি গ্রেপ্তার না হলে আগামী ১১ এপ্রিল রাজশাহী থেকে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হবে। সেদিন ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন থাকবে রাজশাহী। সংবাদ সম্মেলনে জেলা মোটরশ্রমিক ইউনিয়নের যুগ্ম আহবয়ক মোমিনুল ইসলাম মোমিন, আবদুর রাজ্জাক খান টুটুল, সড়ক সম্পাদক আবদুর রহমান ভুট্টু, অর্থ সম্পাদক আনন্দ কুমার ঘোষ, জেলা ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ড ভ্যানশ্রমিক ইউনিয়নের সভাপতি ফরিদ আলী, সহ-সভাপতি মনিরুজ্জামান শাহীন, আহসান উদ্দিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ