Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

৫ পুলিশ কর্মকর্তাসহ আহত ৩০, গুলিবিদ্ধ ১০

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

মাদারীপুর শহরের ডিসি ব্রিজ এলাকায় গত শুক্রবার রাত আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় গুলিবিদ্ধ হয়েছে কমপক্ষে ১০ জন। এছাড়া পুলিশের ৫ কর্মকর্তাসহ আহত হয়েছে আরো ৩০ জন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ১শ’ ২০ রাউন্ড গুলিবর্ষণ করে। এদের মধ্যে গুরুতর আহত ৮ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। এই ঘটনায় গতকাল শনিবার মাদারীপুর সদর থানায় অজ্ঞাত ৫শ’ থেকে ৬শ’ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে সদর থানা পুলিশ।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবারের অনুষ্ঠেয় যুবলীগের সম্মেলনকে কেন্দ্র করে ছাত্রলীগের গ্রুপিং ও উত্তেজনা শুরু হয়। গত শুক্রবার সন্ধ্যায় শহরের চৌধুরী ক্লিনিকের সামনে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সজীব সরদার তার সমর্থকদের নিয়ে আড্ডা দিচ্ছিলেন। এ সময় ছাত্রলীগের অপর গ্রুপের মনজুর আলী তার লোকজন নিয়ে সজিব সরদারের উপর হঠাৎ হামলা চালিয়ে ঘটনাস্থল থেকে চলে যায় । এর জের ধরে রাতে দুই গ্রুপ ডিসিব্রীজ এলাকায় মুখোমুখি হয়ে সংঘর্ষে জড়িয়ে পরে এবং মুর্হুতেই ডিসি ব্রীজ এলাকা রণক্ষেত্রে পরিনত হয়। দ্রুত খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে চেষ্টা করে র্ব্যথ হওয়ায় কয়েক রাউন্ড গুলি ছুড়ে। তখন সংঘর্ষকারীরাও গুলি ও ইটপাটকেল নিক্ষেপ করে। এতে গুলিতে কলেজ ছাত্রী ও শিশুসহ কমপক্ষে ১০ জন গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধ ও আহতরা হলেন আবির, সাইফুল, রাজু, মাসুম বিল্লাহ, ফারজাহান আক্তার, মিথি বাইন, মনি আক্তার, রিয়া আক্তার, সজিব ফকির, কানন শরীফ, হাসান ফকির, সাদরী শরীফ, হাসান মাতুব্বর, আন্তরা আক্তার, রবিন মৃধা, ফরিদ, রুহুল আমিন ,মিরাজ, আল-আমিন। এছাড়াও মাদারীপুর সদর থানার এসআই শ্যামল বিশ্বাস, এসআই হাসানুজ্জামান, এএসআই আসগরসহ ৫ পুলিশ কর্মকর্তা আহত হয়েছে। আহতদের মাদারীপুর সদর হাসপাতাল এবং বিভিন্ন ক্লিনিক ভর্তি করে চিকিৎসা দেয়া হয়েছে। এদের মধ্যে গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।
এ ব্যপারে মাদারীপুর সদর হাসপাতালের কর্তরত চিকিৎসক ইমরানুর রহমান সনেট বলেন, আহত হয়েছে বেশ কয়েকজন হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে কয়েকজন গুলিবিদ্ধ রয়েছে। এ ব্যাপারে ওবাইদুর রহমান খান বলেন,
মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল হাসান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছে। এঘটনায় আমাদের কয়েক সদস্য আহত হয়েছে। শনিবার সকালে এসআই প্রদীপ কুমার বিশ্বাস বাদী হয়ে অজ্ঞাত ৫শ’ থেকে ৬শ’ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলিবিদ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ