Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বারইয়ারহাট পৌর মেয়রসহ গুলিবিদ্ধ ৩

ফেনী নদীতে বালু উত্তোলন দ্বন্দ্ব

সোনাগাজী (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বালু উত্তোলনের দ্বন্দ্বের জেরে চট্টগ্রামের মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকনসহ ৩ জন গুলিবিদ্ধ হয়েছেন। গতকাল শুক্রবার সকালে ১১টায় মুহুরি সেচ প্রকল্প সংলগ্ন ফেনী নদী এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলেন- বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন, হিঙ্গুলী ইউনিয়নের আওয়ামী লীগ নেতা অশোক সেন ও ওচমানপুর ইউনিয়ন যুবলীগ কর্মী সাইদ খাঁন দুখু।
জানা যায়, ফেনী নদীর মিরসরাই অংশে ইজারাবিহীন বালু উত্তোলনকে কেন্দ্র করে ফেনীর ফাজিলপুর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুল হক রিপনের সঙ্গে বারইয়ারহাট পৌরসভার মেয়র খোকনের দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিলো। গত বৃহস্পতিবার রাতে মেয়র খোকনের লোকজন বালু তুলতে গেলে তাদের দুটি বোট আটকে রাখে ফাজিলপুর ইউনিয়নের চেয়ারম্যান রিপনের লোকজন। এ ঘটনায় গতকাল শুক্রবার সকালে বিষয়টি মেয়র খোকন সমাধান করার জন্য গেলে রিপনের অজ্ঞাত ৮-১০ জন অস্ত্রধারী লোক তাদেও ওপর গুলি চালায়। এতে গুরুতর আহত হন পৌর মেয়র খোকনসহ তিনজন।
এ বিষয়ে ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল হক রিপন বলেন, আমি এখানকার বৈধ ইজারাদার। আমার লোকজন গুলি করার প্রশ্নই ওঠেনা। বারইয়ারহাট পৌরসভার মেয়র খোকন অবৈধভাবে এখানে বালু তুলছেন। তিনি এসে স্থানীয় জনগণের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েছেন। তারা তাদের নিজেদের গুলিতে আহত হয়েছে। তার দায়ভার আমার ওপর চাপিয়ে ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করতে চাইছে।
মিরসরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. মিনহাজ উদ্দিন জানান, রেজাউল করিম খোকনকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। তার পেটে এবং শরীরের কয়েকটি স্থানে গুলিবিদ্ধ হয়েছেন। উন্নত চিকিৎসার জন্য দুইজনকে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। অপর একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই চিকিৎসাধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলিবিদ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ