Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশ করল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৮, ১১:০২ এএম

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ১৪৩ রানের হার। পরের ম্যাচে ব্যবধান কিছুটা কমলেও (৮২ রান) হার এড়াতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নেয় পাকিস্তান। গতকাল মঙ্গলবার রাতে করাচীতে সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচেও উইন্ডিজকে হেসে খেলে হারিয়েছে পাকিস্তান। শেষ ম্যাচ ৮ উইকেটে হেরে হোয়াইট ওয়াশ হয়ে ফিরতে হচ্ছে ওয়েস্ট ইন্ডিজকে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৫৩ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। ২ রানের মাথায় ওয়ালটনের উইকেটে আরেকটি লজ্জাজনক হারের শঙ্কায় পড়ে সফরকারীরা। এরপর ফ্লেচার-স্যামুয়েলস জুটি বেশ খানিক সময় ক্রিজে স্থায়ী হয়। ফ্লেচারের ৪৩ বলে ৫২ রান সফরকারী দলের পক্ষে সর্বোচ্চ সংগ্রহ। মার্লন স্যামুয়েলস ২৫ বলে ৩১ রান করেন। ১৮ বলে ৪২ রানের ঝোড়ো ইনিংস খেলেন রামদিন। মূলত এই তিনজনের কাঁধে চড়েই দেড় শ পার করে প্রথম দুই ম্যাচ বাজেভাবে হারা ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানের পক্ষে নওয়াজ, শিনওয়ারি, আশরাফ ১টি করে উইকেট নেন। এ ছাড়া উইন্ডিজের ২ ব্যাটসম্যান শাহবাদের শিকার হন।

১৫৩ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে খুব একটা বেগ পেতে হয়নি পাকিস্তানকে। ১৬ ওভার ৫ বল খেলেই ১৫৩ টপকে যায় স্বাগতিকেরা। উদ্বোধনী জুটি ফখর জামান (৪০ রান) এবং বাবর আজমের (৫১ রান) উইকেট ওয়েস্ট ইন্ডিজের ম্যাচে একমাত্র পাওয়া। আজকের ম্যাচেও ভালো রান (৩১) করেছেন হুসেইন তালাত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিজ

১৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ