Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুরে বিশেষ জজ আদালতের পিপি অ্যাডভোকেট রথিশ চন্দ্র ভৌমিক নিখোঁজ

| প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : রংপুরের বিশেষ জজ আদালতের পিপি, আলোচিত জাপানি নাগরিক হোসি কোনিও এবং কাউনিয়ার মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলার রাষ্ট্রপক্ষের প্রধান আইনজীবী রথিশ চন্দ্র ভৌমিক (বাবু সোনা) গত শুক্রবার সকাল থেকে নিখোঁজ রয়েছেন। আর তার নিখোঁজ হওয়ার ঘটনায় রংপুরের সর্বত্রই তোলপাড় শুরু হয়েছে। শুক্রবার গভীর রাত পর্যন্ত তার কোন খোঁজ না না পেয়ে পরিবারের পক্ষ থেকে থানায় জিডি করা হয়। তবে জিডির পর থেকেই তাকে উদ্ধারে মাঠে নামে র‌্যাব-পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক টিম। কিন্তু গতকাল সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তার খোঁজ পাওয়া যায়নি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
এ্যাডভোকেট রথিশ চন্দ্র ভৌমিকের স্ত্রী দীপা ভৌমিক জানিয়েছেন, গত শুক্রবার সকাল ৬টার দিকে তার স্বামী জরুরী কাজে বাইরে যাচ্ছেন একং কিছুক্ষণের মধ্যেই বাসায় ফিরবেন বলে বাড়ি থেকে বেরিয়ে এক ব্যক্তির লাল মোটর সাইকেলে করে তিনি চলে যান। এরপর দুপুর পর্যন্ত বাসায় ফিরে না আসায় তাকে মোবাইলে ফোন দেয়া হয়। কিন্তু মোবাইল বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। কিছুক্ষণ পর পর মোবাইলে যোগাযোগ করা হলেও মোবাইল ফোন বন্ধ থাকায় তার সন্দেহ হয়। এরপর বিভিন্ন স্থানে, আত্মীয়ের বাড়িতে খোঁজ করা হয় এবং কোথাও তার সন্ধান না পাওয়ায় বিষয়টি পুলিশকে জানানো হয়।
পুলিশ বিষয়টি জানার পর পরই তার সন্ধানে মাঠে নামে। রাতভর তার স্বজনরা এবং আইনজীবী সহকর্মীরাসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা নগরীর বিভিন্ন স্থানে খোঁজ করেন। কিন্তু গতকাল শনিবার সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি।
আইনজীবী রথিশ চন্দ্র ভৌমিকের ছোট ভাই সাংবাদিক সুশান্ত ভৌমিক জানিয়েছেন, তিনি জরুরি কাজে ঢাকায় গিয়েছিলেন। সেখানে থাকা অবস্থায় শুক্রবার রাতে খবর পান তার বড় ভাই বাসা থেকে সকালে বের হয়ে গেলেও আর ফিরে আসেননি। পরে তিনি রাতেই ঢাকা থেকে বিষয়টি ফোনে রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমানকে জানিয়েছেন। এদিকে, রংপুরের বিশেষ জজ আদালতের পিপি এবং দু’টি চাঞ্চল্যকর হত্যা মামলা পরিচালনাকারী সরকার পক্ষে আইনজীবী রথীশ চন্দ্র ভৌমিক নিখোঁজ হওয়ার ঘটনায় রংপুরের সর্বত্র তোলপাড় শুরু হয়েছে। পুলিশ, র‌্যাব, পিবিআইসহ গোয়েন্দা সংস্থার বেশ কয়েকটি টিম তার সন্ধানে মাঠে নেমেছে বলে জানিয়েছেন কোতয়ালী থানার ওসি বাবুল মিয়া। ওদিকে, গতকাল সন্ধ্যা পর্যন্ত এ্যাডভোকেট রথিশ চন্দ্র ভৌমিকের কোন সন্ধান না পাওয়ায় পরিবারসহ সকলেই উদ্বিগ্ন হয়ে পড়েছেন।
উল্লেখ্য, এ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক জঙ্গীদের হাতে নিহত জাপানি নাগরিক হোশি কোনিও এবং মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলায় সরকার পক্ষে মামলা পরিচালনা করেন। তার নেতৃত্বে ওই দুই মামলায় ৮ জঙ্গির ফাঁসি হয়। তিনি রংপুর আইনজীবী সমিতির নির্বাচিত কোষাধ্যক্ষ এবং জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ছাড়াও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের রংপুর বিভাগের ট্রাস্টি তিনি। এছাড়া, পূজা উদযাপন পরিষদ এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও জড়িত আছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জজ

১৩ সেপ্টেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২০
১৪ ফেব্রুয়ারি, ২০১৯
৫ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ