Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলাম ছাড়া দুর্নীতিমুক্ত রাষ্ট্র গঠন সম্ভব নয় -নায়েবে আমীর, ইসলামী আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদশ-এর নায়েবে আমীর মুহাদ্দিস মাওলানা আবদুল হক আজাদ বলেছেন, দেশ ক্রমেই দুর্নীতিগ্রস্ত রাষ্ট্রে পরিণত হচ্ছে। দুর্নীতি সকল সীমা ছাড়িয়ে যাচ্ছে। অপরদিকে দেশে সন্ত্রাস, দুর্নীতি, মাদক ভয়াবহ রূপ নিয়েছে। সর্বত্র নৈতিক অবক্ষয় অশ্লীলতা অপসংস্কৃতি ছড়িয়ে পড়ছে। সমাজে মাদক সন্ত্রাস অপরাধ প্রবণতা বেড়েই চলেছে। খুন, হত্যা, নারী নির্যাতন, ইভটিজিং-এর মাত্রা ছাড়িয়ে যাচ্ছে। তিনি বলেন, এমতাবস্থায় ইসলামই পারে দেশের মানুষ উদ্ধার করে শান্তি দিতে। তিনি বলেন, এদেশের সংখ্যাগরিষ্ঠ গণজনতার পরম আকাংখা হচ্ছে ইসলামী শাসন। দেশের ও ইসলামই হচ্ছে আমাদের জাতিসত্তার অস্তিত্বের শর্ত। ইসলাম ধর্ম আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বের গ্যারান্টি। এমতাবস্থায় দেশকে রক্ষা করতে এবং মানবতার শান্তি নিশ্চিত করতে হলে ইসলামী অনুশাসন কায়েম করতে হবে। এজন্য আগামী নির্বাচনে হাতপাখায় ভোট বিপ্লব ঘটাতে হবে।
গতকাল বৃহস্পতিবার বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মজলিসে আমেলার এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। মহাসচিব অধ্যখ্ষ মাওলানা ইউনুছ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত আমেলার সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সহ-সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ