Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রকাশিত সংবাদ প্রসঙ্গে

| প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

গত ২৬ মার্চ দৈনিক ইনকিলাবে প্রকাশিত ‘খিলগাঁও মডেল কলেজের প্রিন্সিপালের বিরুদ্ধে কোটি টাকার অনিয়মের অভিযোগ’ শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছেন কলেজটির অধ্যক্ষ কানাই লাল সরকার। তিনি সংবাদটিকে মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত এবং মনগড়া সাজানো ঘটনা বলে জানিয়েছেন। প্রতিবেদনে অডিট প্রতিষ্ঠান হিসেবে কর্নফুলি গ্রæপের নাম নিয়েও আপত্তি তুলেছেন তিনি। তবে কর্নফুলি গ্রæপের অডিট ম্যানেজার আব্দুল জলিল খান কমিটিতে সদস্য হিসেবে ছিলেন বলেও স্বীকার করেন। প্রতিবাদে কানাই লাল সরকার বলেন, অডিট কমিটির রিপোর্ট পূর্ণাঙ্গ না হওয়ায় গভর্নিং বডিতে গৃহীত হয়নি বিধায় প্রথম শ্রেণির চ্যাটার্ড একাউন্টস ফার্ম হতে অডিট করানোর সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ি শফিক বসাক এন্ড কোং দ্বারা অডিট সম্পন্ন করা হয়। ওই রিপোর্টে এ ধরণের তথ্য পাওয়া যায়নি বলে তিনি দাবি করেন।
প্রতিবেদকের বক্তব্য: খিলগাঁও মডেল কলেজের অডিট রিপোর্টের ভিত্তিতে ‘খিলগাঁও মডেল কলেজের প্রিন্সিপালের বিরুদ্ধে কোটি টাকার অনিয়মের অভিযোগ’ প্রতিবেদনটি প্রকাশ করা হয়েছে। অডিট প্রতিবেদনে পিন্সিপাল কানাই লাল সরকারের বিরুদ্ধে যেসব অনিয়মের কথা বলা হয়েছে তাই তুলে ধরা হয়েছে। অডিট রিপোর্টের একটি কপি ইনকিলাবের কাছে রয়েছে। একই সাথে অডিট রিপোর্টের উত্তরে কানাই লাল সরকার তার বিরুদ্ধে অনিয়মের বেশ কিছু অভিযোগ স্বীকার করে যে বক্তব্য জমা দিয়েছেন তাও ইনকিলাবের কাছে রয়েছে। যেখানে তিনি প্রতিটি অভিযোগের জন্য অজ্ঞতা, ভুল, অর্থ ফেরত দিয়ে দেবো এ ধরণের কথা বলেছেন। এছাড়া কলেজ পরিচালনা করতে গিয়ে অনিচ্ছাকৃত ও অজ্ঞতা বশতঃ কিছু ভুল থাকা স্বাভাবিক নয়। তাই অনিচ্ছাকৃত ও অজ্ঞতা বশতঃ ভুল গুলোকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্যও বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন। আর অডিট কমিটিতে সদস্য কে কে ছিলেন সেটি প্রতিবেদনে সুস্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকাশিত

১৫ জানুয়ারি, ২০২২
১১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ