Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নীতি আদর্শহীন অনৈতিক জীবন যাপনের কোনো মূল্য নেই -মেয়র আ জ ম নাছির উদ্দীন

| প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নীতি, আদর্শহীন ও অনৈতিক জীবন যাপনের কোন মূল্য নেই। নীতি, আদর্শবান ও আলোকিত মানুষ- যিনি দেশপ্রেম মা, মাটি ও মানুষের প্রতি মমত্ববোধ এবং দরদ লালন করেন সে রকম মানুষ গড়ার দায়িত্ব পালন করছে সিটি কর্পোরেশন। গতকাল (শনিবার) সিটি কর্পোরেশন প্রিমিয়ার কলেজের এইচএসসি শিক্ষার্থী বিদায়, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।
মেয়র নাছির বলেন, মানুষের জীবনমান পরিবর্তন করার একমাত্র মাধ্যম সুশিক্ষা। মৌলিক অধিকারের এ মাধ্যম জীবনে কাজে লাগানো গেলে কোন মানুষ দরিদ্র থাকবে না। তিনি শিক্ষার্থীদের আলোকিত মানুষ হয়ে সমাজকে আলোকিত করার আহŸান জানান। প্যানেল মেয়র ও কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস আবিদা আজাদ, সাবেক কমিশনার মোঃ নুরুল বশর মিয়া, শ্রমিক নেতা সফর আলী, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সরোয়ার মোর্শেদ কচি। স্বাগত বক্তব্য রাখেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আবু তৈয়ব চৌধুরী। অনুষ্ঠান শেষে মেয়র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
গণহত্যা দিবসের কর্মসূচি
আজ ২৫ মার্চ গণহত্যা দিবস স্মরণে সকাল ১০টায় জাকির হোসেন রোডস্থ বধ্যভূমি স্মৃতি স্তম্ভে শহীদদের প্রতি পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। এদিকে ৪৮তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সিটি কর্পোরেশন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে কাল ২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে স্বাধীনতার শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন, সকালে নগরভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, সকাল ৮টা থেকে বাকলিয়াস্থ সিটি কর্পোরেশন স্টেডিয়ামে কুচকাওয়াজ, ডিসপ্লে ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ