Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

কুর্দিবিরোধী লড়াইয়ে ইরাকেও হস্তক্ষেপের হুমকি এরদোগানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৮, ৩:০৬ পিএম

ওয়াইপিজি যোদ্ধাদের বিরুদ্ধে তুরস্কের বাহিনী সীমান্ত বরাবর তাদের লড়াই অব্যাহত রাখবে। যদি প্রয়োজন পড়ে তা হলে উত্তর ইরাকেও হস্তক্ষেপ করা হবে বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।-খবর আরব নিউজের।

আফরিনে তুর্কি বাহিনীর চূড়ান্ত বিজয়ের পর সোমবার আঙ্কারায় বিচারক ও আইনজীবীদের সমাবেশে তিনি বলেন, উত্তর সিরিয়ার শহর কমিশলি থেকে শুরু করে ৪০০ কিলোমিটার পূর্ব পর্যন্ত হামলার লক্ষ্যবস্তু বানাতে যাচ্ছে তুরস্ক।

তিনি বলেন, ওয়াইপিজি যোদ্ধাদের তাড়াতে মানবিজ, আইন আল আরব, তেল আবিয়াদ, রাস আল আইনও অভিযান চালানো হবে।

তুরস্ক কুর্দি নিয়ন্ত্রিত অঞ্চলের সামরিক অভিযান আরও প্রসারিত করলে ন্যাটোমিত্র যুক্তরাষ্ট্রের সঙ্গে সংঘাতের ঝুঁকি রয়েছে। সিরিয়ার দক্ষিণাঞ্চলে ওয়াইপিজি নিয়ন্ত্রিত অঞ্চলে যুক্তরাষ্ট্রের সেনা মোতায়েন করা হয়েছে।

সিরিয়ায় আইএসের বিরুদ্ধে যুদ্ধে যুক্তরাষ্ট্রের প্রধান মিত্র বলা হয় কুর্দি ওয়াইপিজি যোদ্ধাদের। আফরিন থেকে কুর্দিদের তাড়াতে গত দুই মাস ধরে অপারেশন অলিভ ব্রাঞ্চ চালায় তুরস্ক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ