Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচনের নামে তামাশার প্রয়োজন নেই -মহাসচিব, ইসলামী আন্দোলন

ওবায়দুল কাদেরের বক্তব্য প্রসঙ্গে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গতকাল এক অনুষ্ঠানে বলেছেন, ‘শেখ হাসিনার উন্নয়ন ও অর্জনে জনগণ খুশি, নির্বাচনে বিজয় একটা আনুষ্ঠানিকতা মাত্র’ এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমদ। তিনি বলেন, সরকারের অভিপ্রায় যদি এমনই হয় তাহলে আনুষ্ঠানিকতার নির্বাচনের প্রয়োজন নেই। দেশের কোটি কোটি টাকা নষ্ট করে প্রহসনের নির্বাচনের নামে জাতির সাথে তামাশা করার কোন অধিকার সরকারের নেই। মহাসচিব বলেন, উন্নয়ণ করে থাকলে সরকারের ভয় কিসের? নির্বাচন দিন এবং জাতিকে তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ দিন। তিনি বলেন, যেনতেন নির্বাচন দেশবাসী আর হতে দিবে না। গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ নির্বাচন পরিচালনা কমিটির এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রিয় নেতৃবৃন্দ।
এদেশে ইসলামই ক্ষমতায় থাকার কথা মুফতী সৈয়দ ফয়জুল করীম
ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, ইসলামকে বিজয়ী করতে সকল কালেমা পড়নেওয়ালাদের ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে। ৯৫ ভাগ মুসলমানের এদেশে গণতন্ত্রের সংজ্ঞা অনুযায়িও ইসলামই ক্ষমতায় থাকার কথা। তিনি বলেন, ইসলাম বিরোধী শক্তিগুলো যদি ইসলামের বিরুদ্ধে এক হতে পারে, ইসলামপ্রিয় মুসলমানরা কেন ইসলাম প্রশ্নে তাগুত ছেড়ে এক হতে পারে না। এর পিছনে তারা কাজ করছে, যারা আমাদেরকে সামান্য ক্ষমতার মোহ দিয়ে বিচ্ছিন্ন করে রাখছে। এমপি-মন্ত্রীর নেশায় ইসলামের আদর্শ জলাঞ্জলি দিয়ে তাগুতকে গ্রহণ করছি। আল্লাহর কাছে এর কী জবাব দেব? দেশের সাধারণ মানুষ ইসলাম চায়। কিন্তু মুসলমানদের অনৈক্যের কারণে তাগুতি শক্তিগুলো বার বার সুযোগ নিচ্ছে। তিনি আগামী নির্বাচনে হাতপাখার পক্ষে ভোট বিপ্লব ঘটাতে সকলের প্রতি আহবান জানান। গতকাল বিকেলে বরিশালের নথুল্লাবাদ বাস স্টেশনে আয়োজিত ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সম্মেলনে বরিশালের ওলামা-মাশায়েখগণ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ