Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তাপের ম্যাচ জিতে ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

লর্ডসের ব্যালকনিতে উদোম শরীরে জার্সি উড়িয়েছিলেন সৌরভ গাঙ্গুলী। এবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে জয়ের উত্তেজনায় খালি গায়ে ছুটলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। গোটা বাংলাদেশ নাগিন নাচ শুরু করল। ততক্ষণে ম্যাচ শেষের আগের বলে ছক্কা মেরে মাহমুদউল্লাহ বেঙালুরুর ঋণ শোধ করেছেন। প্রায় হারতে বসা ম্যাচটি জিতিয়ে বাংলাদেশকে তুলে দিয়েছেন নিদাহাস ট্রফির ফাইনালে। তাও যাদের স্বাধীনতা দিবস উদযাপনের টুর্নামেন্ট সেই শ্রীলঙ্কা বিদায় করে দিয়ে। তার আগে একটি বলকে কেন্দ্র করে প্রেমাদাসা স্টেডিয়ামে ছিল তুমুল উত্তেজনা। সাকিব তো তার দলকে মাঠ থেকে চলে আসতেই বললেন। চলে আসলে কি আর টি-টুয়েন্টির ইতিহাসে বাংলাদেশের এখন পর্যন্ত সেরা এই জয়ের দেখা মিলত! টাইগারদের জয় ২ উইকেটের। ১ বল হাতে রেখে।

আমন্ত্রণমূলক টুর্নামেন্টেও ছড়ায় উত্তেজনা। প্রতিপক্ষ শ্রীলঙ্কা বলেই হয়তো তার উত্তাপ ছড়ালো একটু বেশিই। টস জিতে বোলিংয়ে অসাধারণ শুরুর পরও লক্ষ্যটা ছোট রাখা যায়নি। দুই পেরারা কুসল ও থিসারার ফিফটিতে লড়াইয়ের পুঁজি পেয়ে যায় শ্রীলঙ্কা। তবে ১৫৯ রানের জবাবে দারুণ ফিফটিতে শুরু থেকে দলকে পথে রাখেন তামিম ইকবাল। আর মাঝে মুশফিক-সাব্বিরের ধৈর্যশীল ইনিংসের পর শেষটা হয়েছে আরো মধুময়। দুর্দান্ত এক ইনিংসে দলকে অসাধারণ এক জয় এনে দেন মাহমুদউল্লাহ।
ইসুরু উদানার করা শেষ ওভারে প্রয়োজন ছিল ১২ রান। প্রথম বলে কোনো রান হয়নি। দ্বিতীয় বলে রান আউট হয়ে যান মুস্তাফিজ। তৃতীয় বলে স্ট্রাইক পান মাহমুদউল্লাহ। সেই বলে হাঁকান চার। পরের বলে নেন দুই রান। জয়ের জন্য শেষ ২ বলে দরকার ছিল ৬ রান। পঞ্চম বলে দারুণ এক ছক্কা হাঁকিয়ে দলকে নিয়ে যান রোববারের ফাইনালে। সেখানে তাদের প্রতিপক্ষ ভারত।

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা : ২০ ওভারে ১৫৯/৭ (গুনাথিলাকা ৪, মেন্ডিস ১১, কুসল ৬১*, থারাঙ্গা ৫, শানাকা ০, জিবন ৩, থিসারা ৫৮, উদানা ৭*, ধনঞ্জয়া ১*; সাকিব ১/৯, রুবেল ১/৪১, মুস্তাফিজ ২/৩৯, মিরাজ ১/১৬, মাহমুদউল্লাহ ০/২৯, সৌম্য ১/২১)।
বাংলাদেশ: ১৯.৫ ওভারে ১৬০/৮ (তামিম ৫০, লিটন ০, সাব্বির ১৩, মুশফিক ২৮, সৌম্য ১০, মাহমুদউল্লাহ ৪৩*, সাকিব ৭, মিরাজ ০, মুস্তাফিজ ০, রুবেল ০*; ধনঞ্জয়া ২/৩৭, মেন্ডিস ১/২৪, ফের্নান্দো ০/১০, আপোন্সো ১/১৯, পেরেরা ০/২০, গুনাথিলাকা ১/২৪, উদানে ১/২৬)।
ফল : বাংলাদেশ ২ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : মাহমুদউল্লাহ রিয়াদ (বাংলাদেশ)।



 

Show all comments
  • ইসমাইল ১৭ মার্চ, ২০১৮, ৩:৫৬ এএম says : 0
    আশা করি ফাইনালেও বাংলাদেশ জিতবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাইনাল

১০ ডিসেম্বর, ২০২২
১৪ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ