Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় সংবাদ সম্মেলনে বিএনপি নিরপেক্ষ নির্বাচন দিন ভোটের বাক্সে বিপ্লব ঘটবে

| প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকার আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করছে, নির্যাতন করছে। তিনি সরকার ও আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনারা নেতাদের গ্রেপ্তার করুন, নির্যাতন করুন কোনো অসুবিধা নেই। শুধু নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোট দিন, দেখবেন ভোটের বাক্সে বিপ্লব ঘটে গেছে। গতকাল শুক্রবার বেলা ১১টায় নগরীর কেডিঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন বিএনপির এই নেতা। আজ শনিবার দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে খুলনা বিভাগীয় সমাবেশ উপলক্ষে এ ব্রিফিংয়ের আয়োজন করা হয়। তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, আমাদের মিছিল করতে বাধা দেওয়া হয়। জনসভা করতে বাধা দেওয়া হয়। ¯েøাগান দিতে বাধা দেওয়া হয়। পোস্টার লাগাতে দেয়া হয় না। লিফলেট বিলি করতে গেলে গ্রেপ্তার করা হয়। এমন পরিস্থিতিতে আমরা আপনাদের ওপর নির্ভর করি। এক সময় গণমাধ্যমের স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছিল। সেই স্বাধীনতা জিয়াউর রহমান ফিরিয়ে দিয়েছিলেন। যে কারণে সাংবাদিকরা তাদের কাজের মাধ্যমে গণতন্ত্র রক্ষার দায়িত্ব পালন করছেন। নজরুল ইসলাম খান বলেন, এক দল সরকারি টাকায় গাড়ি-ঘোড়ায় চড়ে, প্লেন-হেলিকপ্টারে করে নৌকার পক্ষে নির্বাচনী জনসভা করে বেড়াচ্ছে। আরেক দলের নেতা কারাগারে আবদ্ধ। তার দলের নেতাকর্মীরা নেত্রীর মুক্তি এবং একটি অংশগ্রহণ ও জনগণের কাছে দায়বদ্ধমূলক একটা সংসদ প্রতিষ্ঠার জন্য গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রাম করছেন। কিন্তু শান্তিপূর্ণ আন্দোলনেও বাধা দেওয়া হচ্ছে। তিনি বলেন এতকিছুর পরেও আমরা বলতে চাই, ‘যত পারেন আমাদের নেতাকর্মীদের অত্যাচার করেন। শুধু নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটা নির্বাচন দিন। জনগণ যদি শুধু ভোট দিতে পারে দেখবেন ভোটের বাক্সে বিপ্লব ঘটে যাবে।’ নজরুল ইসলাম খান বলেন, গত মাসের ২৬ তারিখে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় শহরগুলোতে সমাবেশ করার সিদ্ধান্ত নেওয়া হয়। ২৭ ফেব্রæয়ারি খুলনার শহীদ হাদিস পার্কে আমরা জনসভা করার অনুমতি নিই। এখন শুনছি আওয়ামী লীগের একটি অঙ্গ সংগঠন সেখানে সভা ডেকেছে। তারা পায়ে পা দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। এখন পুলিশ বলছে, হাদিস পার্ক কেন আশপাশের রাস্তাতেও সমাবেশ করা যাবে না। তারা আসলে ১০ তারিখে সভা করতে চায়নি। আমাদের সমাবেশ নষ্ট করতে চেয়েছে। তারা সরকারে আছে, তাই সরকারের সহযোগিতায় তারা এই অপকৌশল কাজে লাগিয়েছে। আমরা এর নিন্দা জানাই। প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক সিটি মেয়র মনিরুজ্জামান মনি, জেলা বিএনপি সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা।
হাদিস পার্কে মিছিল-সমাবেশ নিষিদ্ধ
খুলনা মহানগরীর শহীদ হাদিস পার্কে আজ শনিবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত সব ধরণের মিছিল ও সমাবেশ নিষিদ্ধ করেছে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)। একই দিনে একই সময়ে এবং একই স্থানে পরস্পর বিরোধী দু’টি রাজনৈতিক দল সমাবেশ আহŸান করায় এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গতকাল শুক্রবার কেএমপির কমিশনার মো. হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করে বলেন, একই দিনে অর্থাৎ ১০ মার্চ শহীদ হাদিস পার্কে বিকালে সমাবেশ করার জন্য বিএনপির পক্ষ থেকে অনুমতি চাওয়া হয়। ওই একই সময়ে মহিলা আওয়ামী লীগ হাদিস পার্কে সমাবেশ করার জন্যও অনুমতি চায়। একই দিনে একই সময়ে একই স্থানে দু’টি পরস্পর বিরোধী রাজনৈতিক সংগঠন সমাবেশ করার অনুমতি চাওয়ায় পরিস্থিতি স্বাভাবিক রাখতেই এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ