Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

‘চেনা কোচ’ই পাচ্ছে বাংলাদেশ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চন্ডিকা হাথুরুসিংহে চলে যাওয়ার পর থেকেই প্রধান কোচ খুঁজছে বাংলাদেশ। দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে দল খেলেছে অবিভাবক ছাড়াই। কোচের মোড়কে টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে তখন দায়িত্ব পালন করেনছেন খালেদ মাহমুদ সুজন, পাশাপাশি দেখভাল করেছেন সহকারী কোচ রিচার্ড হ্যালসল। বর্তমানে শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজে অন্তবর্তীকালীন কোচের দায়িত্বে আছেন কোর্টনি ওয়ালশ। জোড়াতালির দিন শেষে, কোচ পাচ্ছে বাংলাদেশ। অবশেষে প্রধান কোচ পাওয়ার অপেক্ষার অবসান ঘটছে বলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। শুধু তাই নয়, এপ্রিলের শুরুতেই দলের দায়িত্ব বুঝে নিতে পারেন বলেও আশ্বস্ত করেছেন তিনি। তবে কোচের নাম-পরিচয় নিয়ে মুখে কুলুপ আঁটছেন বিসিবি প্রধান। শুধু জানালেন, পরিচিত একজনকেই কোচ হিসেবে নিয়ে আসছে বোর্ড।
কদিন আগে বিসিবি প্রধান বলেছিলেন, এবার শ্রীলঙ্কায় দলের সবকিছু দেখভাল করবেন তিনি নিজেই। তার সেই মিশন শুরু হয়ে গেছে। নিদাহাস ট্রফিতে বাংলাদেশের প্রথম ম্যাচ ছিল গতকাল, ভারতের বিপক্ষে। তার একদিন আগেই চলে গেছেন শ্রীলঙ্কায়। রাতে নৈশভোজেও অংশ নিয়েছেন দলের সঙ্গে। সবাইকে বলেছেন চাপমুক্ত থেকে সহজাত খেলাটা খেলতে। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন, নতুন কোচ অনেকটাই চূড়ান্ত হয়ে গেছে, ‘এখন যার সঙ্গে আলোচনা চলছে, আমাদের জানা মতে সে এপ্রিলে যোগ দেবে দলের সঙ্গে। আমার ধারণা, এপ্রিলের প্রথম সপ্তাহেই হতে পারে। তবে যতক্ষণ না আসে, আর কিছু বলতে চাচ্ছি না।’ অনেক প্রশ্নের উত্তর না দিলেও নিজেই জানিয়েছেন পরবর্তি কোচের কিছুটা, ‘প্রধান কোচ যাকে বেছে নেওয়া হয়েছে, তিনি ভালোই। সকলে জানে-চেনে, এমন একজনই। হাথুরুসিংহে যেমন আনকোড়া ছিল ওই সময়টায়, তেমন নয়। এটা চেনা নামই।’
বাংলাদেশের কোচের দায়িত্ব নিতে আগ্রহীদের মধ্যে রিচার্ড পাইবাস ও ফিল সিমন্স সাক্ষাৎকার দিয়ে গিয়েছিলেন ঢাকায় এসে। দুজনের কাউকেই তখন বেছে নেয়নি বিসিবি। সিমন্স পরে দায়িত্ব নেন আফগানিস্তানের। পাইবাস দায়িত্ব নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের হাই পারফরম্যান্স ডিরেক্টরের।



 

Show all comments
  • নাসির ৯ মার্চ, ২০১৮, ৩:২৯ এএম says : 0
    বাংলাদেশ দলের এখন একজন খুব ভালো কোচ দরকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ!

১৫ ফেব্রুয়ারি, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ