Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দৈনিক ইনকিলাবের অগ্রযাত্রায় ঐক্যবদ্ধ ভ‚মিকা রাখার অঙ্গিকার

সিলেট ব্যুরোর আওতাভুক্ত সংবাদদাতাদের সভা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

সিলেট ব্যুরো : দৈনিক ইনকিলাব সিলেট ব্যুরোর আওতাভুক্ত জেলা-উপজেলা ও শাবি সংবাদদাতাদের এক সভা গতকাল সিলেটে অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট সংবাদদাতারা। আলোচনার শুরুতেই বাংলাদশের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ ও রাজনীতিক, দেশের অন্যতম বহুল প্রচারিত সংবাদপত্র দেশ ও জাতির মুখপাত্র দৈনিক ইনকিলাব ও বাংলাদেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের দাবি-দাওয়া আদায়ের একমাত্র অরাজনৈতিক সংগঠন জমিয়াতুল মোদার্রেছীনের অন্যতম প্রতিষ্ঠাতা সাবেক ত্রাণ ও ধর্মমন্ত্রী মরহুম আলহাজ মাওলানা এম.এ.মান্নান (রহ.) ও তার সহধর্মিণী হোসনে আরা বেগমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বলেন, দেশি-বিদেশি, অভ্যন্তরীণ মুখোশধারী মীরজাফর পেতাত্মারা সুগভীর ষড়যন্ত্র করে দৈনিক ইনকিলাবকে প্রতিকূল পরিবেশে ফেলে অগ্রয্ত্রাা স্তব্ধ করার চেষ্টা করেছে। কিন্তু তাদের সকল ষড়যন্ত্র নসাৎ হয়েছে সম্পাদক মহোদয়ের সাহসী ভূমিকায়। সেই সাথে ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসীদের দোয়া ও সহযোগিতা দৈনিক ইনকিলাবের অস্তিত্বের সাথে একাকার হয়ে আছে। সকলের অমূল্য এমন সমন্বয়ে দৈনিক ইনকিলাব দাঁড়িয়ে আছে দেশ-জাতির ভরসা ও নির্ভরতার প্রতীক হিসাবে। উপস্থিত সংবাদদাতাগন দৃঢ় কণ্ঠে উচ্চারণ করে বলেন, সম্পাদক মহোদয়ের নির্দেশনায় ঐক্যবদ্ধ হয়ে দৈনিক ইনকিলাবের অগ্রযাত্রায় ভূমিকা রাখতে প্রস্তুত তারা। কোনো ষড়যন্ত্র এর ব্যতয় ঘটাতে পারবে না, তারা এমন অঙ্গিকার ব্যক্ত করেন। এছাড়া বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পদক এ এম এম বাহাউদ্দীনের দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে দোয়া পরিচালনা করেন দিরাই উপজেলা সংবাদদাতা হাফিজ মাওলানা আব্দুল বাছির সরদার। সভায় সভাপতিত্ব করেন সিলেট ব্যুরো প্রধান ফয়সাল আমীন। আলোচনা সভায় জেলা ও উপজেলা সংবাদাতারা বিভিন্ন দাবি দাওয়াসহ পত্রিকার অগ্রযাত্রা সংশ্লিষ্ট বিভিন্ন সীমাবদ্ধতা তুলে ধরে কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করে বক্তব্য তুলে ধরেন। তারা বলেন, বিষয়গুলো গুরুত্ব দিয়ে সমাধানে কর্তৃপক্ষ আন্তরিক হলে দৈনিক ইনকিলাব স্বমহিমায় ফিরে এসে দেশ ও জাতির অতন্দ্র প্রহরি হিসাবে ভূমিকা রাখতে সক্ষম হবে। প্রতিনিধি সভায় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা সংবাদদাতা আজিজুল ইসলাম চৌধুরী, মৌলভীবাজার সংবাদদাতা এস এম উমেদ আলী, স্টাফ ফটোগ্রাফার মাহমুদ হোসেন, জকিগঞ্জ উপজেলা সংবাদদাতা মো: বদরুল হক খসরু, এএফএম ফারুক চান মিয়া (ছাতক), আনোয়ার হোসেন জসিম (শ্রীমঙ্গল), আব্দুল বাছির সরদার (দিরাই), আব্দুল কালাম আজাদ ( বালাগঞ্জ), রিফাত আল মামুন ( শাবি) প্রমুখ।



 

Show all comments
  • মাহমুদা ৩ মার্চ, ২০১৮, ২:০৮ পিএম says : 0
    সকল ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে।
    Total Reply(0) Reply
  • আরমান ৩ মার্চ, ২০১৮, ২:০৯ পিএম says : 0
    দৈনিক ইনকিলাবের প্রতি রইলো অনেক অনেক শুভ কামনা
    Total Reply(0) Reply
  • বাবুল ৩ মার্চ, ২০১৮, ২:১০ পিএম says : 0
    মাওলানা এম.এ আব্দুল মান্নান (রঃ) ও তার সহধর্মিণী হোসনে আরা বেগমের রুহের মাগফিরাত কামনা করছি
    Total Reply(0) Reply
  • আবু নোমান ৩ মার্চ, ২০১৮, ২:১২ পিএম says : 0
    জন্মলগ্ন থেকে দৈনিক ইনকিলাব দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও ইসলামী আকিদা বিশ্বাসের ব্যাপারে আপোষহীন ভূমিকা পালন করে আসছে।
    Total Reply(0) Reply
  • ইমতিয়াজ আলী ৩ মার্চ, ২০১৮, ২:১৩ পিএম says : 0
    ইনকিলাব দেশের মানুষের কাছে জনপ্রিয় এবং ইসলামী জনতার কাছে মূখপত্র হিসেবে বিবেচিত হয়ে আসছে।
    Total Reply(0) Reply
  • তানিয়া ৩ মার্চ, ২০১৮, ২:১৪ পিএম says : 0
    মনে পরছে যুগের আলোক বর্তিকা মাওলানা এম এ মান্নান (রহ.)-এর কথা। তিনি দেশকে নিয়ে স্বপ্ন দেখতেন। গোটা জাতিকে নিয়ে চিন্তা করতেন। আলেম সমাজকে নিয়ে ভাবতেন। স্বপ্ন দেখতেন, যে কোন মূল্যে জাতীয় স্বাধীনতা, সার্বভৌমত্বকে রক্ষা করতে হবে। বিজাতীয় সংস্কৃতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তিনি ভাবতেন, মজলুমের অধিকার আদায়ের প্রশ্নে সংবাদপত্রের কোনো বিকল্প নেই। এক কথায় সুস্থ, সুন্দর, স্থিতিশীল বাংলাদেশ বিনির্মাণে একটি প্রথম শ্রেণির সংবাদপত্রের প্রয়োজনীতা অনস্বীকার্য। এই সংবাদপত্র ছাড়া একটি জাতির ভাগ্য পরিবর্তন সম্ভব নয়। তাই তিনি একটি মানসম্মত পত্রিকা প্রকাশের জোর তাগিদ অনুভব করে প্রতিষ্ঠা করছিলেন দৈনিক ইনকিলাব।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনকিলাব

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ