Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইনকিলাবের বস্তুনিষ্ঠতা সর্বজনবিদিত বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ১২:১৪ এএম

দৈনিক ইনকিলাবের সংবাদের সত্যতা ও বস্তুনিষ্ঠতা সর্বজনবিদিত। ইনকিলাবের ওপর যে কোনো অনৈতিক হামলা ও মামলা সংবাদপত্রের স্বাধীনতা এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার ওপর হস্তক্ষেপের শামিল বলে গণ্য হবে। অবিলম্বে ইনকিলাবের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন ও বিশেষ সংবাদদাতার বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূল মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এসব কথা বলেন।

ইসলামী ঐক্য আন্দোলন ঃ দেশ ও মুসলিম জাতিসত্তার অতন্ত্র প্রহরী এবং গণমানুষের বলিষ্ঠ কণ্ঠস্বর দৈনিক ইনকিলাব। নিপীড়িত মজলুম জনতার বলিষ্ঠ কণ্ঠস্বর এই পত্রিকার স্বনামধন্য সম্পাদক এ এম এম বাহাউদ্দীন এবং বিশেষ সংবাদদাতা সাঈদ আহমদের বিরুদ্ধে নোমান গ্রæপের মামলার প্রতিবাদ জানিয়ে এক বিবৃতিতে ইসলাম ঐক্য আন্দোলনের সেক্রেটারী জেনারেল মোস্তফা তারেকুল হাসান এসব কথা বলেন। বিবৃতিতে তিনি বলেন, পত্রিকায় এই ধরনের অনুসন্ধানী সংবাদ পরিবেশনের মাধ্যমে সরকারের পক্ষে দেশে সুশাসন প্রতিষ্ঠার পথ সুগম হয়। অথচ বিষয়টিকে ভিন্ন খাতে প্রভাবিত করে সংবাদপত্রের স্বাধীনতা হরণ করার চেষ্টা সত্যিই দুঃখজনক। এই ধরনের মামলা সংবাদপত্রগুলোর সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে অন্তরায় হবে। ইনকিলাব পত্রিকার ভাবমর্যাদা নষ্ট করার জন্য গভীর ষড়যন্ত্র চলছে। সেই ষড়যন্ত্রের অংশই এই মামলা। অবিলম্বে ষড়যন্ত্রমূলক এই মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে এবং সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিত করতে হবে।
উম্মাহ কল্যাণ সংস্থা বাংলাদেশ ঃ

ইসলাম ও দেশপ্রেমিক জনতার বলিষ্ঠ কণ্ঠস্বর দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে একটি ব্যবসায়িক গ্রæপের মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের বিরুদ্ধে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে উম্মাহ কল্যাণ সংস্থা বাংলাদেশ এর নেতৃবৃন্দ বলেছেন, দৈনিক ইনকিলাব ইসলামী মূল্যবোধ ও বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার অতন্দ্র প্রহরী। ইসলাম ও দেশপ্রেমের পরীক্ষায় ইনকিলাব বারবার উত্তীর্ণ হয়েছে। তাই পত্রিকাটির বিরুদ্ধে চিহ্নিত মহল বরাবরই ষড়যন্ত্র করেছে। এখনও করে যাচ্ছে। আর সকল ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙ্গে দিয়ে সত্য ও সততার মূর্তপ্রতীক গণমানুষের কণ্ঠস্বর ইনকিলাব টিকে আছে এবং টিকে থাকবে ইনশাআল্লাহ।

সংস্থার সভাপতি সাবেক ছাত্রনেতা মাওলানা মুহাম্মদ ইসমাঈল বুখারী ও সাধারণ সম্পাদক কাজী মুহাম্মদ আমানত উল্লাহ এক বিবৃতিতে এসব কথা বলেন। নেতৃবৃন্দ আরো বলেন, ইনকিলাবের সংবাদের সত্যতা ও বস্তুনিষ্ঠতা সর্বজনবিদিত। তাই ইনকিলাবের ওপর যে কোনো অনৈতিক হামলা ও মামলা সংবাদপত্রের স্বাধীনতা এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার ওপর হস্তক্ষেপের শামিল বলে গণ্য হবে। নেতৃবৃন্দ অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

ইসলামিক মুভমেন্ট বাংলাদেশ ঃ ইসলামিক মুভমেন্ট বাংলাদেশের চেয়ারম্যান অ্যাডভোকে খায়রুল আহসান এক বিবৃতিতে বলেন, সম্প্রতি বাংলাদেশের কিছু বড় বড় ব্যবসায়ী ব্যাংকের টাকা ঋণ নিয়ে বিদেশে অর্থ পাচার করতে উঠে পরে লেগেছে। নোমান গ্রæপের এই রকম অর্থ কেলেঙ্কারির ঘটনা ইনকিলাবের অনুসন্ধানে বের হয়ে আসে। যাহাকে এদেশের মানুষ আন্তরিক ভাবেই স্বাগত জানাচ্ছেন।
তিনি আরও বলেন, অসৎ ও দুর্নীতিবাজ ব্যবসায়ী যারা এদেশের টাকা বিদেশে পাচার করে তারা দেশের শত্রæ। তাদেরকে খোঁজে বের করে শাস্তির আওতায় আনা উচিত। ইনকিলাব এই রকমই নোমান গ্রæপের দুর্নীতি খোঁজে বের করার কারণে ইনকিলাবের সম্পাদকের বিরুদ্ধে মামলা রুজু করে তাদের কন্ঠরোধ করতে চাচ্ছে। তিনি আরও বলেন, এদেশের সচেতন মানুষ এটা কখনোই মেনে নেবে না। তিনি এইরকম নেক্কারজনক কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বাংলাদেশ ব্যাংকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করে জরুরীভিত্তিতে শাস্তির আওতায় আনার আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনকিলাবের বস্তুনিষ্ঠতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ