Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ওসমানীনগরে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৮, ৬:০১ পিএম | আপডেট : ৬:১৭ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০১৮

সিলেটের ওসমানীনগরে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে কোটি টাকার ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার রাত ১টার দিকে উপজেলার তাজপুর বাজারে। ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়।
সরেজমিনে গিয়ে জানা যায়, মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১টার দিকে তাজপুর বাজারে সবজি বিক্রেতাদের জন্য সরকারি ভাবে নির্মিত শেডে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই পার্শ্ববর্তী ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান গুলোতে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে তাজপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও মালামাল ও নগদ টাকাসহ ছোট-বড় ২৩টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভস্মীভূত হয়ে যায়। বাজার পরিচালনা কমিটির হিসেব অনুযায়ী এ অগ্নিকান্ডে সরকারি-বেসরকারি অবকাঠামো, ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ও নগদ টাকাসহ ১কোটি ১১লাখ ১১হাজার টাকার ক্ষতি সাধিত হয়েছে।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণের দাবি জানিয়ে গতকাল বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত আবেদন জানিয়েছে তাজপুর বাজার পরিচালনা কমিটি। এদিকে বুধবার ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী ব্যবসায়ীদের নগদ ৫হাজার টাকা হারে সহযোগিতা প্রদানের আশ্বাস দিয়েছেন।
ব্যবসায়ী জুনেদ আহমদ বলেন, এ অগ্নিকান্ডে আমার প্রায় ৭০ হাজার টাকার ক্ষতি হয়েছে। আমি একেবারে নিঃস্ব হয়ে পড়েছি।
তাজপুর বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সুহেল মিয়া জানান, এ অগ্নিকান্ডের ঘটনায় শুধু ব্যবসায়ীদের প্রায় ৩১ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে। এতে অনেক ব্যবসায়ী নিঃস্ব হয়ে পড়েছেন। আমরা ব্যবসায়ীদের ক্ষতিপূরণের দাবি জানিয়ে উপজেলা প্রশাসন বরাবরে একটি লিখিত আবেদন করেছি।
তাজপুর ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার ফজলুল হক বলেন, রাত সোয়া ২টার দিকে অগ্নিকান্ডের খবর পেয়ে দু’টি ইউনিট নিয়ে ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।
ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শহিদ উল্যা বলেন, কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ