Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্ল্যাসেন ঝড়ে সিরিজে সমতা

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাড়িয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। সেঞ্চুরিয়ানে ৬ উইকেটের জিতে সিরিজে সমতা এনেছে প্রোটিয়ারা।
টি-২০তে শুরুর ১০.৩ ওভারে ৯০ রান একেবার মন্দ না। কিন্তু ভারত পিছিয়ে পড়েছিল শীর্ষ চার উইকেট হারানোয়। এরপর লক্ষ্য ছিল সংগ্রহটা ১৭৫এর কোঠায় নেয়া। ম্যাচ শেষে এমনটিই জানান অধিনায়ক কোহলি। এরপরও মানিষ পান্ডে ও মাহেন্দ্রসিং ধোনির পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ৯৮ রানের জুটিতে ১৮৮ রানের বড় সংগ্রহই পায় ভারত। কিন্তু এই রানও জয়ের নেশায় ফুসতে থাকা প্রোটিয়ারা পেরিয়ে যায় ৮ বল হাতে রেখেই।
পান্ডে ৪৮ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৭৯ রানে অপরাজিত থাকেন। ধোনি করেন ২৮ বলে ৪ বাউন্ডারি ও ৩ ওভারবাউন্ডারিতে অপরাজিত ৫২ রান। প্রথম ম্যাচের মত এই ম্যাচেও রান পাননি বিরাট কোহলি ( ৫ বলে ১)। জবাবে ৫ ওভারের মধ্যে ৩৮ রানে দুই ওপেনারকে হারিয়ে শুরুতে ধাক্কা খায় স্বাগতিকরা। কিন্তু জেপি ডুমিনির ৪০ বলে অপরাজিত ৬৪ ও উইকেটকিপার ব্যাটসম্যান হেনরিক ক্ল্যাসেনের ৩০ বলে ৬৯ রানের ঝড়ো ইনিংসে লক্ষ্য সহজে পূরণ করে দক্ষিণ আফ্রিকা। ৭টি ছক্কা হাঁকান এই সিরিজেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া ক্ল্যাসেন। সবচেয়ে বেশি চড়াও হন স্পিনার যোগেন্দ্র চাহালের উপর। ৪ ওভারে ৬৪ রান ব্যয়ে উইকেটশূন্য থাকেন চাহাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিজ

১৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ