Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নরসিংদীতে বালুচাপা পড়ে স্কুলছাত্রী নিহত

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

নরসিংদী থেকে সরকার আদম আলী: ভাইকে বাঁচাতে গিয়ে অবৈধ বালু উত্তোলনকারীদের গর্তে বালুর নীচে চাপা পড়ে প্রাণ হারিয়েছে স্কুল ছাত্রী সুর্মিতা। গতকাল বৃহস্পতিবার দুপুরে শিবপুর উপজেলার লেটারবো গ্রামে এই মর্মান্তিক ঘটনাটি সংঘটিত হয়েছে।
জানা যায়, একই উপজেলার লেটারবো গ্রামের একটি অবৈধ বালু উত্তোলনকারী চক্র দীর্ঘদিন ধরে প্রশাসনিক কর্মকর্তাদেরকে ম্যানেজ করে আড়িয়াল খাঁ নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে কোটি কোটি টাকা কামিয়ে নিচ্ছে। আর এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে আড়িয়াল খাঁ পাড়ের লোকজন। বালু উত্তোলনকারীরা নদীর পাড়ের কমবেশী ৬০ ফুট ভেতরে গিয়ে বালু উত্তোলন করায় আশেপাশের বাড়ি-ঘর হুমকির সম্মুখীন হয়ে পড়ে। কিন্তু বালু চক্রের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না। গতকাল লেটারবো গ্রামের সুজনের কন্যা স্থানীয় কিন্ডারগার্টেন স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্রী সুর্মিতা ঘটনাস্থল দিয়ে যাবার সময় দেখতে পায় যে, তার ছোট ভাই বালুর গর্তের পানিতে পড়ে যাচ্ছে। সুর্মিতা তাড়াতাড়ি তার ভাইকে বাঁচাতে পানিতে ঝাপ দেয়ার সাথে সাথে পাড় থেকে বালুর চাই ধসে তার উপরে পড়ে যায়। এতে সুর্মিতা বালুর নীচে চাপা পড়ে। এ সময় তার ছোট ভাই সেখান থেকে উঠে লোকজনকে জানালে আশেপাশের লোকজন দৌড়ে ঘটনাস্থলে গিয়ে দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে বালু সরিয়ে সুর্মিতাকে উদ্ধার করে। কিন্তু ততক্ষণে সুর্মিতার মৃত্যুর কোলে ঢরে পরে। এ খবর ছড়িয়ে পড়ার পর লেটারবো গ্রামে শোকের কালোছায়া নেমে আসে। এ ব্যাপারে শিবপুর থানার সাথে যোগাযোগ করা হলে তারা কিছুই জানে না বলে জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ