Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

তানোরে বিস্ফোরকসহ ৩ জেএমবি সদস্যকে গ্রেপ্তার

তানোর (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১০:৫২ এএম | আপডেট : ৩:২৯ পিএম, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮

রাজশাহীর তানোরে বিস্ফোরক জেহাদি বইসহ ৩ জেএমবি সদস্যকে আটক করেছে র‌্যাব-৫এর একটি দল।
(আজ) রোববার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ রাজশাহীর একটি দল তানোর উপজেলার বিলশহর গ্রামে অভিযান চালিয়ে বিস্ফোরক ও বিভিন্ন জেহাদি বইসহ নিজ বাড়ি থেকে তাদের আটক করেন।
আটকরা হলেন- তানোর উপজেলার তালন্দ ইউপি’র বিলশহর গ্রামের মৃত জহুর মন্ডলের পুত্র সাহেবজান আলী (৩৫), জেকের আলীর পুত্র আবুল কালাম আজাদ (২৮) এবং খলিল উদ্দিনের পুত্র জাহাঙ্গীর আলম ওরফে আলম (২৮)। এসময় তাদের কাছ থেকে বিস্ফোরক, জিহাদি বইসহ বোমা তৈরির নানা সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
আজ রোববার বেলা সাড়ে ১২টার দিকে র‌্যাব-৫এর অফিসে প্রেস ব্রিফিঙে জানানো হয়, নাশকতার পরিকল্পনার জন্য তানোরে জেএমবি সদস্যরা আশ্রয় গড়ার চেষ্টা করছিল, গোয়েন্দা তৎপরতায় তারা জানতে পেরে তানোরের বিলশহর গ্রামের সাহেবানের বাড়িতে গোপনে কিছু জঙ্গি তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। এদের একটি দল নাশকতার পরিকল্পনা করতে শনিবার দিবাগত রাতে সাহেবজান আলীর বাড়িতে গোপন বৈঠকে বসে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। এ তথ্যের ভিত্তিতেই বাড়িটিতে অভিযান চালানো হয়। বাড়ি থেকে উদ্ধার করা হয় ৫শ’ গ্রাম গানপাউডার, দুটি জিহাদি বই, ৪০ গ্রাম সোডা, সমপরিমাণ চুন, পাঁচটি হ্যান্ডনোট, সাতটি জিহাদি লিফলেট ও বোমা তৈরির নানা সরঞ্জাম। এর মধ্যে রয়েছে ব্যাটারি, জর্দার কৌটা, ইলেকট্রিক তার, রাং তার, কাটার পটাস, তাতাল, স্কচটেপ, সুপার গ্লু আইসি ও মার্বেল।
র‌্যাব-৫ এর অধিনায়ক মাহবুবুর রহমান বলেন, আটক জেএমবি সদস্যদের র‌্যাব-৫ এর কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা কবে, কোথায় নাশকতার পরিকল্পনা করেছিল তা জানার চেষ্টা চলছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের তানোর থানায় সোপর্দ করা হবে। সন্ত্রাসবিরোধী আইনে থানায় মামলাও করা হবে তাদের বিরুদ্ধে।
এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম বলেন, আটকের পর তাদেরকে র‌্যাব ৫ এর কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করছে, থানায় এখনো নিয়ে আসেননি। এলাকাবাসী গ্রামবাসী জানায় এরা দীর্ঘদিন ধরে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজসহ ধর্ম পালন করে আসছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএমবি

১৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ