Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাতিয়ায় মুক্তিপণ দিয়ে ১৭ জেলের মুক্তি, আরো ৩ জেলেকে অপহরণ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১:০৭ পিএম

হাতিয়ার উপজেলার বুড়িরচর ইউনিয়নের পূর্বদিকে সূর্যমুখী খাল থেকে ইঞ্জিনচালিত দুটি নৌকাসহ অপহৃত ১৭ জেলে দুই দিন পর জনপ্রতি ৩০হাজার টাকা করে মুক্তিপণ দিয়ে মুক্তি পেয়েছে। পক্ষান্তরে আরো ৩ জেলেকে অপহরণ করে নিয়ে গেছে জলদস্যু বাহিনী। শুক্রবার বিকেলে মেঘনা নদীর দমারচর এলাকা থেকে আরো তিন জেলেকে অপহরণ করা হয়। এরা হলো, নিঝুম দ্বীপ ইউনিয়নের বাসিন্দা আনোয়ার মাঝি (৩৯), আবু তাহের (৩২) ও মো. তানজিম (২১)।
স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে একদল জলদস্যু নিঝুমদ্বীপ ইউনিয়নের মেঘনা নদীর দমারচর এলাকায় জেলেদের মাছ ধরা নৌকায় অতর্কিত হামলা চালায়। এসময় তারা একটি মাছধরার নৌকা’সহ ৩ জেলেকে অপহরণ করে নিয়ে যায়। কোষ্টগার্ডের হাতিয়ার ষ্টেশন কমান্ডার লে. আসিফ মোহাম্মদ আলী আশিক ১৭ জেলেকে মুক্তির বিষয়টি নিশ্চিত করে জানান, বিকেলে নিঝুমদ্বীপের দক্ষিণ পাশে দমারচর এলাকা থেকে পুনরায় ৩ জেলে অপহরণের কথা শুনেছি। তবে অপহৃতদের পরিবারের পক্ষ থেকে এখনো কোন অভিযোগ পায়নি।
উল্লেখ্য, গত বুধবার ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত বড় ইঞ্জিনচালিত নৌকা নিয়ে জলদস্যু বাহিনীর ২০/২৫জন অস্ত্রধারী জলদস্যু মেঘনার শাখা সূর্যমুখী খালের বিভিন্ন স্থানে মাছ ধরা অবস্থায় জেলেদের উপর অতর্কিতে হামলা চালায়। দস্যুরা সাত-আটটি মাছ ধরা ট্রলারে ডাকাতি করে নগদ টাকা, মালামাল লুট করে এবং ১৭ জন জেলেকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। শুক্রবার সকালে অপহৃতদের পরিবার থেকে মুক্তিপণ নিয়ে সূর্যমুখী খাল এলাকায় ছেড়ে দিয়ে যায় দস্যু বাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ