Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

তানোরে এসএসসি পরীক্ষার্থীকে এসিড ছুড়তে গিয়ে গ্রামবাসীর হাতে ২ যুবক গ্রেপ্তার

তানোর (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১০:৩১ এএম | আপডেট : ১০:৩৪ এএম, ১৫ ফেব্রুয়ারি, ২০১৮

রাজশাহীর তানোরে বিয়ের ১৪দিন পর স্বামীকে ডিভোর্স দেয়ায় জের ধরে এসএসসি পরীক্ষার্থী স্ত্রীকে বন্ধুদের নিয়ে রাতে এসিড ছুড়তে গিয়ে গ্রামবাসীর হাতে আটক হয়েছে স্বামীর সহযোগী বন্ধু ২যুবক। তবে, গ্রামবাসীর কাছ থেকে কৌশলে পালিয়ে গেছে ডিভোর্সপ্রাপ্ত ওই স্বামী। ঘটনাটি ঘটেছে গতকাল রাত ৯টার দিকে তানোর উপজেলার কৃষ্ণপুর গ্রামে। এ ঘটনায় ওই পরীক্ষার্থীর পিতা বাদী হয়ে ৩জনকে আসামী করে তানোর থানায় একটি মামলা দায়ের করেছেন।
মামলার বিবরণ, পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, তানোর উপজেলার জুড়ানপুর গ্রামের সামসুল আলমের পুত্র আক্তারুজ্জামান লিটন (৩০)’র সাথে তানোর উপজেলার কৃষ্ণপুর গ্রামের আলাল উদ্দিনের কন্যা এসএসসি পরীক্ষার্থী (১৬)’র চলতি বছরের ৫ জানুয়ারী বিয়ে হয়। স্বামীর বাড়িতে না গিয়েই বিয়ের ১৪দিন পর ১৯ জানুয়ারী স্ত্রী ওই পরীক্ষার্থী নিজেই তার স্বামীকে ডিভোর্স দেয়। এর পর থেকে লিটন তার স্ত্রী ওই পরীক্ষার্থীকে বিভিন্ন মাধ্যমে, নানা ভাবে বিভিন্ন প্রকার প্রলোভন দিয়ে আবারো বিয়ে করে সংসার করার অনুরোধ করে আসছিলো।
(গতকাল) বুধবার রাত ৯টার দিকে পূর্ব পরিকল্পিত ভাবে লিটন তার সহযোগী ২বন্ধু একই উপজেলার গাগরন্দ গ্রামের জসিম উদ্দিনের পুত্র জামিল উদ্দিন (২৭) ও গাগরন্দ গ্রামের সিরাজুল ইসলামের পুত্র এসএসসি পরীক্ষার্থী আব্দুল গাফ্ফার (১৭) কৃষ্ণপুরস্থ ওই ছাত্রীর ঘরের জানালার পিছনে ঘোরাঘুরি করছিলো। এসময় পাশের বাড়ির কেতাবুর নামের ১ ব্যক্তি তাদেরকে দেখে ‘ওখানে কে’ জিজ্ঞাসা করা মাত্র তারা দৌড়ে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। মুহূর্তেই বিষয়টি গ্রামবাসীর মধ্যে ছড়িয়ে পড়ে এসময় ওই ছাত্রীর ঘরের জানালার পিছন থেকে একটি টাইগার ড্রিংক্সের বোতলে এসিড ও একটি সিরিঞ্জ পড়ে থাকতে দেখে গ্রামের লোকজন গ্রাম পুলিশের সহায়তায় তা উদ্ধার করেন। পরে মোবাইলে খবর দেয়া হলে তাঁতিহাটি গ্রামের লোকজন রাস্তায় বেরিকেড দিয়ে তাদেরকে আটক করেন। এসময় মোটরসাইকেল সাইডে রাখার কথা বলে ডিভোর্সপ্রাপ্ত স্বামী আক্তারুজ্জামান লিটন তার ২ বন্ধুকে ফেলে কৌশলে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। পরে রাত ১১টার দিকে পুলিশ ঘটনাস্থলে গেলে গ্রামবাসী উদ্ধার হওয়া এসিড ভর্তি বোতল ও সিরিঞ্জসহ আটক ২জনকে পুলিশে সোপর্দ করেন। খবর পেয়ে রাত সাড়ে ১১টার দিকে গোদাগাড়ী সার্কেল এএসপি একরামুল হক থানায় উপস্থিত হয়ে গ্রেপ্তারকৃত ২জনসহ চান্দুড়িয়া ইউপি চেয়ারম্যান মজিবর রহমান, পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিনসহ গ্রামবাসী এবং ছাত্রীর পিতাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে মামলা করার নির্দেশ দেন। বিষয়টি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে রাতেই থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে ৭দিনের রিমান্ড আবেদন করে (আজ) বৃহস্পতিবার আদালতে হাজির করা হবে। পলাতক ডিভোর্সপ্রাপ্ত স্বামীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসিড

২৬ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ