Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বস্তুনিষ্ঠতার কারণে ইনকিলাব মানুষের মন জয় করেছে -মেয়র আ জ ম নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:০৬ পিএম

শত প্রতিকূলতার মধ্যেও দৈনিক ইনকিলাব তার স্বকীয়তা বজায় রেখে চলেছে উল্লেখ করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠতার কারণে এ পত্রিকাটি মানুষের মন জয় করতে পেরেছে। সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বলিষ্ঠ নেতৃত্বে দৈনিক ইনকিলাব আরও এগিয়ে যাবে। সিটি মেয়র মঙ্গলবার দুপুরে নগরীর নূর আহমদ সড়কের সিএমইউজে মিলনায়তনে দৈনিক ইনকিলাব চট্টগ্রাম ব্যুরোর আওতাধীন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় সংবাদদাতাদের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
সিটি মেয়র বলেন, সংবাদপত্র সমাজের দর্পণ, সাংবাদিকরা জাতির বিবেক। দেশ যতটুকু এগিয়েছে তার পেছনে রয়েছে সংবাদপত্র তথা মিডিয়ার কার্যকর ভূমিকা। সংবাদপত্রের গঠনমূলক সমালোচনা একটি জাতিকে পথ দেখাতে সহযোগিতা করে। জাতীয় গুরুত্বপূর্ণ ইস্যুতে সংবাদপত্রের ভূমিকা অপরিসীম উল্লেখ করে সিটি মেয়র বলেন, আমরা যে মত বা আদর্শের বিশ্বাসী হই না কেন জাতীয় স্বার্থে আমাদের এক হতে হবে। তাহলে দেশ আরও এগিয়ে যাবে।
ইনকিলাবের প্রতিষ্ঠাতা এম এ মান্নান (রহঃ)’র অবদান উল্লেখ করে সিটি মেয়র বলেন, তার দূরদর্শী ভূমিকায় এদেশের আলেমসমাজ অনেক এগিয়ে গেছে। দৈনিক ইনকিলাব তার অনন্য সৃষ্টি। তার সুযোগ্য সন্তান দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন বলিষ্ঠভাবে এ পত্রিকাটি এগিয়ে নিচ্ছেন। সম্পাদকের সাহসী, বলিষ্ঠ ও নিরপেক্ষ ভূমিকায় দৈনিক ইনকিলাব এদেশের গণমানুষের মন জয় করতে পেরেছে বলেও মন্তব্য করেন তিনি। সিটি মেয়র বলেন, অসংখ্য পত্রিকার ভিড়ে ইনকিলাব অনন্য। ইনকিলাবের গঠনমূলক সমালোচনা এবং নিরপেক্ষ সংবাদ ও বিশ্লেষণ আমাদের উন্নয়ন অগ্রগতিতে সহায়ক ভূমিকা পালন করছে। ইনকিলাবের প্রতিটি প্রতিবেদন গঠনমূলক উল্লেখ করে তিনি বলেন, সত্য অনেকেই অপছন্দ করেন। কিন্তু দিনের শেষে সত্যেরই বিজয় হয়। ইনকিলাব সে সত্যের পক্ষেই আছে।
দিনব্যাপী বর্ণাঢ্য এ সম্মেলনে সভাপতিত্ব করেন দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা ও চট্টগ্রাম ব্যুরো প্রধান শফিউল আলম। অনুষ্ঠানে বিশিষ্ট লেখক ও কলামিস্ট খোরশেদ আলম দুলাল, জমিয়াতুল মোদার্রেছীন চট্টগ্রাম জেলা শাখার সেক্রেটারি ও ছিপাতলী জামেয়া গাউছিয়া মূঈনীয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল আল্লামা আবুল ফরাহ মোহাম্মদ ফরিদ উদ্দীন, জামাল খান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, ইসলামিক ফ্রন্ট চট্টগ্রাম মহানগরীর সভাপতি এইচ এম মুজিবুল হক শুক্কুর, জামাল খান ওয়ার্ড আওয়ামী লীগের সেক্রেটারি মোরশেদ আলম চৌধুরীসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। দৈনিক ইনকিলাব চট্টগ্রাম ব্যুরোর সিনিয়র রিপোর্টার রফিকুল ইসলামের সঞ্চালনায় সম্মেলনে বৃহত্তর চট্টগ্রামের জেলা উপজেলা ও বিশ্ববিদ্যালয় সংবাদদাতাগণ বক্তব্য রাখেন।



 

Show all comments
  • জুবায়ের ৬ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:১১ পিএম says : 0
    চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনকে অসংখ্য ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনকিলাব

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ