Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নড়াইলে আইনজীবী সমিতি নির্বাচন : আ’লীগ ৪, বিএনপি ৭

নড়াইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:২১ এএম

নড়াইল জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে সভাপতি পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট গোলাম নবী এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট পরিতোষ কুমার বাগচী। বুধবার জেলা আইনজীবী সমিতি ভবনে এ নির্বাচন শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করা হয়। বিজয়ী সভাপতি গোলাম নবী ৫৮ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ মোহাম্মদ আলী পেয়েছেন ৫৬ ভোট। সম্পাদক পরিতোষ বাগচী পেয়েছেন ৫২ ভোট, তার প্রতিদ্বন্দ্বী বিএনপির আব্দুল মান্নান ৩২ ভোট।
এছাড়া সহসভাপতি পদে বিএনপি সমর্থিত আজিজুল ইসলাম সর্বোচ্চ ৬৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আ’লীগের এমএম আলাউদ্দিন আহম্মেদ ৪০ ভোট পেয়েছেন। সহ-সাধারণ সম্পাদক বিজয়ী বিএনপির এসএম মাহবুব মোর্শেদ জাপল ৬০ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আ’লীগের কাজী বশিরুল হক পেয়েছেন ৫২ ভোট। আইন ও সমাজ কল্যাণ সম্পাদক পদে আ’লীগের রোকেয়া বেগম ৫৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অরবিন্দ মল্লিক ৪৫ ভোট পেয়েছেন। এছাড়া বিনাপ্রতিদ্বন্দ্বিতায় গ্রন্থাগার সম্পাদক পদে আলিউল মাসুদ কোটনসহ সদস্য পদে বিএনপি সমর্থিত আইনজীবী ইস্রাফিল খবির রাজু, রাজু আহমেদ রাজিব, লাভলী আক্তার ও টুটুল শিকদার এবং আ’লীগের মিশকাতুর রহমান সজীব মনোনীত হয়েছেন। নির্বাচনে ১১৯ ভোটারের মধ্যে ১১৪ জন ভোটারাধিকার প্রয়োগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ