Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নড়াইলে অগ্নিকাণ্ডে ১৪৩টি ছাগলের মৃত্যু

নড়াইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৮, ১২:৩০ পিএম

নড়াইলের কালিয়ায় অগ্নিকাণ্ডে মারা গেছে ১৪৩টি ছাগল। রোববার দিবাগত রাত ২টার দিকে উপজেলার সালামাবাদ ইউনিয়নের ভাউড়িরচর গ্রামের জামাল হোসেনের ছাগলের খামারে এ দুর্ঘটনা ঘটে। বিদ্যুতের শর্টসার্কিট থেকে খামারে আগুন ধরে যায় বলে প্রাথমিকভাবে ধারণা করছেন ক্ষতিগ্রস্ত খামারি জামাল হোসেন।
জামাল হোসেনের ভাই কামাল জানান, তার ভাইয়ের খামারে সম্প্রতি ছাগলের দুটি বাচ্চা হয়েছে। ওই বাচ্চা দু’টির শীতের কষ্ট লাঘবে খামারের মধ্যে বৈদ্যুতিক বাল্ব নিচে নামিয়ে দেয়া হয়েছে। ধারণা করা হচ্ছে ওই বাল্বের শর্টসার্কিট থেকেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খামারে ছোট-বড় মিলে ১৪৫টি ছাগল ছিলো। এর মধ্যে দুইটি ছাগল বেঁচে আছে। বাকি ১৪৩টি ছাগল পুড়ে মারা গেছে। এতে ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। জামাল হোসেনের ছাগলের এ খামারটি তাদের বাড়ি থেকে ৪শ’ গজ দূরে অবস্থিত।
এলাকাবাসী জানান, কালিয়া উপজেলায় কোন ফায়ার সার্ভিস স্টেশন নেই। আগুন লাগলে নড়াইল শহর থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরের ফায়ার সার্ভিসের ওপর নির্ভর করতে হয়। এছাড়া কালিয়া উপজেলায় যেতে নদী পারাপারে সমস্যা রয়েছে।
সালামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামীম আহম্মেদ বলেন, আগুনে ছাগল মারা যাওয়ার খবর পেয়েছি। ক্ষতিগ্রস্ত খামার মালিককে কোনো ধরনের সহযোগিতা করা যায় কিনা বিষয়টি চেষ্টা করে দেখব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ