Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংঘাতের জন্য আমেরিকাকে প্রস্তুত হতে বললো তুরস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ৩:১৩ পিএম

তুরস্কের সরকার আমেরিকার প্রতি আহ্বান জানিয়ে বলেছে, “সিরিয়ার কুর্দি গেরিলা পিপল’স প্রোটেকশন ইউনিট বা ওয়াইপিজি’র প্রতি সমর্থন বন্ধ করুন। তা নাহলে সিরিয়ার মাটিতে তুর্কি সেনাদের সঙ্গে সংঘাতের জন্য প্রস্তুত হোন।” বার্তা সংস্থা রয়টার্স এ খবর দিয়েছে।
তুরস্কের উপ-প্রধানমন্ত্রী বাকির বোজদাগ বৃহস্পতিবার বলেন, “যারা সন্ত্রাসী সংগঠনকে সমর্থন করবে তারা এই অভিযানে তুর্কি সেনাদের লক্ষ্যবস্তুতে পরিণত হবে।”
বাকির বোজদাগ আরো বলেন, “আমেরিকার উচিত, তাদের সেনাদের বিষয়ে নতুন করে পর্যালোচনা করা এবং তুরস্কের সঙ্গে সংঘাত এড়াতে সন্ত্রাসীদের প্রতি সমর্থন বন্ধ করা।”
গত বুধবার এক টেলিফোন সংলাপে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানকে সতর্ক করে বলেছেন, সিরিয়া অভিযানে দু’দেশের মধ্যে সংঘাতের ঝুঁকি তৈরি করে এমন সব রকমের পদক্ষেপ এড়িয়ে চলুন। এর একদিন পর তুর্কি উপ-প্রধানমন্ত্রী আমেরিকাকে সতর্ক করলেন।
টেলিফোন সংলাপে ট্রাম্পকে এরদোগান বলেছিলেন, তুর্কি সেনারা সন্ত্রাসী সংগঠন থেকে মুক্তি পাওয়ার জন্য এবং নিজের জাতীয় স্বার্থ রক্ষা করার জন্য সিরিয়ায় অভিযান চালাচ্ছে। -সংবাদমাধ্যম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ