Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সঙ্গীত-আউলিয়াদের ‘কটাক্ষ’ করায় আব্দুর রাজ্জাক বিন ইউসুফের বিরুদ্ধে হাজার কোটি টাকার মানহানি মামলা

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ৭:১৬ পিএম | আপডেট : ৭:৩৭ পিএম, ২৪ জানুয়ারি, ২০১৮

বাংলাদেশের জাতীয় সঙ্গীত, জাতীয় কবি ও পীর-আউলিয়াদের নিয়ে কটাক্ষ করার অভিযোগ এনে নারায়ণগঞ্জের আল জামিয়াহ আস সালাফিয়্যাহ মাদরাসার পরিচালক শায়েখ আবদুর রাজ্জাক বিন ইউসুফের বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মানহানির মামলা দায়ের করা হয়েছে। মামরা নং-১৫/১৮।
মামলা সূত্রে জানা যায়, গতকাল বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে আমল গ্রহণকারী ম্যাজিস্ট্রেট আদালত জগন্নাথপুরের বিচারক সাইফুর রহমানের মজুমদারের আদালতে এই মামলা করেন জেলার জগন্নাথপুর পৌর এলাকার বাসিন্দা আবুল হাসনাত বেলাল।
মামলায় উল্লেখ করা হয়, ইন্টারনেটে ভিডিও শেয়ারিং’এর মাধ্যম ইউটিউবে প্রচারিত শায়েখ আবদুর রাজ্জাক বিন ইউসুফের ওয়াজ মাহফিলে খাজা মঈনউদ্দিন চিশতী (রাহ.), হযরত শাহ জালাল (রাহ.), হযরত শাহ পরান (রাহ.), গোলাপ শাহ, জাতীয় সঙ্গীত, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে কটাক্ষ করে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। তিনি ২৪ ঘণ্টার মধ্যে পীর-আউলিয়াদের কবর ভেঙে চৌচির করে দিতেও বলেছেন। জাতীয় পতাকা, রবীন্দ্রনাথ ঠাকুর ও নজরুল ইসলামকে নিয়ে অপমানজনক বক্তব্য দিয়েছেন, যা ধর্মীয় অনুভূতিতে আঘাতের এবং রাষ্ট্রদ্রোহিতার শামিল।
মামলায় আরো উল্লেখ করা হয়, আসামি ইউটিউবের মাধ্যমে এই বক্তব্য বিশ্বব্যাপী ছড়িয়ে দিয়েছেন। তিনি এই বক্তব্য দিয়ে ধর্মীয় অনুভূতি ও স্বাধীনতার চেতনার প্রতি চরম অবজ্ঞা প্রদর্শন করেছেন। মামলার নথিতে দাবি করা হয়, আসামির এই বক্তব্যে এক হাজার কোটি টাকার সম্মান ক্ষুণ্ণ হয়েছে। আসামির বিরুদ্ধে দণ্ড-বিধির ৫০০ ধারায় অপরাধ আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ প্রার্থনা করা হয়। মামলার বাদী পক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন নুরে আলম সিদ্দীকিসহ আরো অ্যাডভোকেটগণ।
এ বিষয়ে নুরে আলম সিদ্দীকি মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, আদালত মামলাটি গ্রহণ করে শায়েখ আবদুর রাজ্জাক বিন ইউসুফের বিরুদ্ধে সমন জারি করেছেন। আমরা আশা করছি আদালতের কাছে ন্যায়বিচার পাব।



 

Show all comments
  • MD Robiul Awal ১১ ফেব্রুয়ারি, ২০২২, ১১:১৬ পিএম says : 0
    আবদুর রাযযাক বিন ইউসুফ সঠিক কথা বলেছেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানহানি মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ