Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজৈর ইউএনও’র বিরুদ্ধে কোটি টাকার মানহানি মামলা

প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : মাদারীপুরের রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সহিদুল ইসলামের বিরুদ্ধে কোটি টাকার মানহানির মামলা করেছে রাজৈরের এক সাংবাদিক। গত বৃহস্পতিবার রাজৈর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন মাদারীপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক সুবার্তার সম্পাদক ও প্রকাশক শেখ মোস্তাফিজুল হক। মামলা নং-পি ২৩২/১৬।
মামলার বিবরণে জানা গেছে, সংবাদ সংক্রান্ত বিষয় নিয়ে সাপ্তাহিক সুবার্তা পত্রিকার সম্পাদক শেখ মোস্তাফিজুল হক গত ৪ এপ্রিল রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান অকথ্য ভাষায় গালাগালি করেন এবং ফল ভালো হবে না বলে হুমকি প্রদান করেন। বিষয়টি নিয়ে সাংবাদিক মোস্তাফিজুল হক মাদারীপুর জেলা প্রশাসক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ে একাধিক বার লিখিত জানালেও কোন প্রকার আইনগত ব্যবস্থা গ্রহণ করেননি। বিবাদীরা মিথ্যা ও মানহানিকর বক্তব্য প্রদান করায় বাদীর এক কোটি টাকার মানহানি হয়েছে বলে উল্লেখ করা হয়েছে মামলায়। আপত্তিকর, মানহানিকর এবং অকথ্য ভাষায় গালিগালাজের বক্তব্যের মোবাইলের রেকর্ডকৃত সিডিও জমা দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী।
মামলার আইনজীবী আবুল হাসান সোহেল জানান, বাদী ও পেশাগত সর্ম্পকে মানহানিকর ও আপত্তিকর বক্তব্য প্রদান করায় মামলা রাজৈর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সাইদুর রহমানের আদালতে দায়ের করা হয়েছে। মামলার আদেশ এখনও প্রদান করেনি বিচারক। মামলার বাদী শেখ মোস্তাফিজুল হক বলেন, আমাকে মামলা প্রত্যাহারের জন্য সরকারদলীয় নেতাদের দিয়ে হুমকি প্রদান করা হচ্ছে।
এ ব্যাপারে রাজৈর ইউএনও মোঃ মিজানুর রহমান বলেন, মামলা সম্পর্কে আমি জানিনা। সাংবাদিকের সাথে কোন বিরোধ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজৈর ইউএনও’র বিরুদ্ধে কোটি টাকার মানহানি মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ