Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মাহফুজ আনামের বিরুদ্ধে দু’টি মানহানি মামলা

প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : জরুরি অবস্থার সময় যাচাই না করে শেখ হাসিনার ‘দুর্নীতির’ খবর প্রকাশ করায় ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে খুলনা ও লক্ষ্মীপুরে মানহানির মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার খুলনায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান এবং লক্ষ্মীপুরে জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদ্দুনবী সোহেল এ দুই মামলা দায়ের করেন।
খুলনা থেকে বিশেষ সংবাদদাতা জানান, গতকাল সকালে খুলনার নালিশি আমলি আদালত ‘ক’ অঞ্চলের বিচারক ফারুক ইকবালের আদালতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর বাদী হয়ে ১০০ কোটি টাকার মানহানীর মামলাটি দায়ের করেছেন। মামলাটি আমলে নিয়ে আগামী ১ মার্চের মধ্যে খুলনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি)’কে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে আদালত।
মামলার বাদী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর বলেন, জাতির পিতার সুযোগ্য তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার যখন উন্নয়নের ধারা অব্যাহত রেখে চলেছে; তখনি বিভিন্নভাবে ষড়যন্ত্র চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশ করায় মানহানি হয়েছে। কোনো ব্যক্তি তার সম্পর্কে অসম্মানজনক বক্তব্য দিলে তার আইনানুগ শাস্তি হওয়া উচিত।
অপরদিকে লক্ষ্মীপুর থেকে সংবাদদাতা জানিয়েছেন, লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদ্দুনবী সোহেল জেলার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম ফারজানা আক্তারের আদালতে এই মামলার আর্জি জানান। বিচারক তার বক্তব্য শুনে বিষয়টি আদেশের অপেক্ষায় রেখেছেন বলে বাদীর আইনজীবী রাসেল মাহমুদ মান্না সাংবাদিকদের জানান।
বিগত সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময় দেশের শীর্ষ রাজনীতিবিদদের বিরুদ্ধে দুর্নীতির অসংখ্য মামলা হয়, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ বহু রাজনীতিবিদকে গ্রেপ্তার করে আইন-শৃঙ্খলা বাহিনী। সে সময় প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআই শেখ হাসিনার বিরুদ্ধে ‘দুর্নীতির খবর’ সরবরাহ করেছিল জানিয়ে গত ৬ ফেব্রুয়ারি এক টেলিভিশন আলোচনায় ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম বলেন, যাচাই না করে তা প্রকাশ করা ছিল ‘বিরাট ভুল’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফুজ আনামের বিরুদ্ধে দু’টি মানহানি মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ