Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছাত্রলীগ নেতার বহিষ্কার ও প্রক্টরের পদত্যাগ দাবি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৮, ২:৪৫ পিএম

গত সোমবার ঢাবি অধিভুক্ত সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে করা সাধারণ ছাত্রদের আন্দোলন ঠেকাতে প্রশাসনের ব্যর্থতা ও ছাত্রলীগ কর্তৃক ছাত্রদের হেনস্থা ছাত্রীদের উত্যক্ত করার বিচার চেয়ে এবং অভিযুক্ত ছাত্রলীগ নেতা ও বঙ্গবন্ধু হলের সাধারণ সম্পাদক আল আমিন রহমানের বহিষ্কার চেয়ে প্রক্টর অফিস ঘেরাও করে রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ ছাত্ররা।
সকাল ১১ টা থেকে তারা তাদের পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী জড়ো হতে থাকে এবং প্রক্টর অফিস ঘেরাও করে শ্লোগান দিতে থাকে। এসময় প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এসে বিক্ষুব্ধ ছাত্রদের সাথে কথা বলেন এবং তাদের শান্ত করার চেষ্টা করেন। এক পর্যায়ে প্রক্টর সেখান থেকে চলে যেতে চাইলে শিক্ষার্থীরা তাকে অবরুদ্ধ করে এবং হাতাহাতির ঘটনা ঘটে।
শিক্ষার্থীরা সে সময় তিনটি দাবি উত্থাপন করেন। ছাত্রলীগের বঙ্গবন্ধু হলের সাধারণ সম্পাদক আল আমিন রহমানের বহিষ্কার, ছাত্রী নিপীড়নের বিচার ও আন্দোলনের সমন্বয়ক মশিউরকে কেন পুলিশে দেয়া হল এর কারণ স্পষ্ট করা এবং ব্যর্থতার দায় প্রক্টরের পদত্যাগ দাবি করে।
এসময় তারা প্রক্টরের কার্যালয় ভাঙচুর ও করে। এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রক্টরের কার্যালয় অবরুদ্ধ রাখবে বলে ঘোষণা দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ