Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মহিউদ্দিন চৌধুরীর ইন্তেকাল, বাদ আসর লালদীঘি ময়দানে নামাজে জানাযা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৭, ১১:৩১ এএম

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী আর নেই। নগরীর ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে তিনি ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউনি। হাসপাতালের লবিতে তার বড় ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান চৌধুরী নওফেল ইন্তেকালের খবর জানান। এসময় সেখানে অপেক্ষমাণ শত শত নেতাকর্মী কান্নায় ভেঙ্গে পড়েন। আজ বাদ আসর লালদীঘি ময়দানে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। চট্টগ্রামের গণমানুষের নেতা মহিউদ্দিন চৌধুরী ইন্তেকালের খবরে চট্টগ্রামসহ সারা দেশে নেমে আসে শোকের ছায়া। ৭৪ বছরের জীবনে মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামের মেয়র ছিলেন ১৭ বছর। একাত্তরের এই মুক্তিযোদ্ধা মৃত্যু পর্যন্ত ছিলেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি।
তার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকবাণীতে তিনি বলেন, চট্টগ্রামের মানুষের উন্নয়ন ও কল্যাণে মুক্তিযুদ্ধের অন্যতম এই সংগঠকের অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে। হৃদরোগ ও কিডনি জটিলতায় আক্রান্ত মহিউদ্দিন চৌধুরীকে গতমাসে সিঙ্গাপুরে নিয়ে চিকিৎসা করানো হয়। অবস্থার একটু উন্নতি হলে ঢাকা থেকে নিয়ে আসা হয় চট্টগ্রামে। কিন্তু সেই উন্নতি স্থায়ী হয়নি। বৃহস্পতিবার দুপুরে কিডনি ডায়ালাইসিসের জন্য মেহেদীবাগের ম্যাক্স হাসপাতালে নেওয়া হলে সেখানে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। পরে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয় বলে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী জানান। পুত্র নওফেল ঢাকা থেকে পৌঁছানোর পর রাত ৪টায় তার বাবার লাইফ সাপোর্ট খুলে নেওয়ার কথা সাংবাদিকদের জানান। মহিউদ্দিন চৌধুরীর মৃত্যু খবরে চট্টগ্রাম আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে নেমে আসে শোকের ছায়া। স্ত্রী হাসিনা মহিউদ্দিনসহ পরিবারের সদস্যরাও ছিলেন হাসপাতালে। সকালে কফিন নগরীর ষোলশহর এলাকায় তার চশমা হিলের বাসায় নিয়ে যাওয়া হলে সেখানেও নেতাকর্মীরা ভিড় করেন শেষবার তাকে দেখতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহিউদ্দিন চৌধুরী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ