Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার ত্রিদেশীয় সিরিজের বাদ্য

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বিপিএলের বাদ্য থামতে না থামতেই টাইগার ক্রিকেট ভক্তদের সামনে উদযাপনের আরো একটি উপলক্ষ্য হাজির। এবার শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজের বাদ্য। গতকাল বিসিবির বোর্ড মিটিং থেকে আসে এর চূড়ান্ত ঘোষণা। ত্রিদেশীয় সিরিজের পর শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের টেস্ট ও টি-২০ সিরিজের পূর্ণাঙ্গ সূচীও প্রকাশ করা হয়েছে। আগামী ১৫ জানুয়ারি বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। দেড় মাস ধরে চলমান আন্তর্জাতিক ক্রিকেটের এই বাদ্য থামবে সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ ম্যাচ দিয়ে।
টুর্নামেন্টটির সব ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। প্রাথমিক পর্বে প্রতিটি দল পরস্পরের মুখোমুখি হবে দুবার করে। শীর্ষ দুই দলকে নিয়ে ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল। প্রতি ম্যাচের আগে একদিন করে বিরাম দেওয়া হয়েছে। এছাড়া প্রতিটা ম্যাচই হবে দিবা-রাত্রির।
সিরিজ খেলতে জিম্বাবুয়ে দল ঢাকায় পা রাখবে ১০ জানুয়ারি। ১৩ জানুয়ারি বিকেএসপির ৪ নম্বর মাঠে তারা একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশের বিপক্ষে। সেই দিনই ঢাকায় আসবে শ্রীলঙ্কা। ওয়ানডে ও টেস্ট সিরিজের আগে লঙ্কানদের জন্য কোন প্রস্তুতি ম্যাচ রাখা হয়নি।
ত্রিদেশীয় সিরিজ শেষে দেশে ফিরে যাবে জিম্বাবুয়ে। বাংলাদেশ ও শ্রীলঙ্কা দল ২৮ জানুয়ারি যাবে চট্টগ্রামে। দুই দিনের অনুশীলন শেষে ৩১ জানুয়ারি থেকে সেখানেই শুরু হবে দুই ম্যাচ সিরিজর প্রথম টেস্ট। দুই দলই ঢাকায় ফিরবে ৫ ফেব্রæয়ারি। ৮ ফেব্রæয়ারি থেকে মিরপুরে শুরু হবে দ্বিতীয় টেস্ট।
টেস্টে পাশাপাশি শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাজের টি-২০ সিরিজও খেলবে বাংলাদেশ। প্রথম ম্যাচটি হবে মিরপুরে ১৫ ফেব্রæয়ারি। ১৮ ফেব্রæয়ারি দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এর আগে টি-২০ বিশ্বকাপের ম্যাচ অনুষ্ঠিত হলেও এই ম্যাচ দিয়েই দ্বিপাক্ষিক সিরিজের ভেন্যু হিসেবে সিলেটের যাত্রা শুরু হবে। ত্রিদেশীয় সিরিজের ন্যায় টি-২০ সিরিজেরও সব ম্যাচ দিন-রাত্রির।
বিপিএল ধকল কাটাতে দুই সপ্তাহ সময় পাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটাররা। ২৭ ডিসেম্বর থেকে শুরু হওয়ার কথা বাংলাদেশ দলের ক্যাম্প।
ত্রিদেশীয় সিরিজের সূচি
তারিখ ম্যাচ
১৫ জানুয়ারি বাংলাদেশ-জিম্বাবুয়ে
১৭ জানুয়ারি শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে
১৯ জানুয়ারি বাংলাদেশ-শ্রীলঙ্কা
২১ জানুয়ারি শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে
২৩ জানুয়ারি বাংলাদেশ-জিম্বাবুয়ে
২৫ জানুয়ারি বাংলাদেশ-শ্রীলঙ্কা
২৭ জানুয়ারি ফাইনাল
*সবকটি ম্যাচই দিবা-রাত্রির
ভেন্যু : মিরপুর

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিজ

১৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ